আন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়ায় একটি পর্যটন বাস গিরিখাতে পড়ে যাওয়ার ঘটনায় ২৭ জনের মৃত্যু হয়েছে। পুলিশ এবং উদ্ধারকর্মীরা জানিয়েছেন, ওই দুর্ঘটনায় আরও ৩৯ জন আহত হয়েছে। দেশটির জাভা দ্বীপে বুধবার রাতে ওই দুর্ঘটনা ঘটেছে। খবর সিএনএ।

স্থানীয় পুলিশ প্রধান ইকো প্রাসেতিয়ো জানিয়েছেন, বাসটি ইসলামিক জুনিয়র হাই স্কুলের শিক্ষার্থী, শিক্ষক এবং শিক্ষার্থীদের বাবা-মাকে নিয়ে পশ্চিম জাভা প্রদেশের সুবাং শহর থেকে যাত্রা করেছিল।

তিনি জানিয়েছেন, বাসটি সুবাং থেকে তাসিকমালয়া জেলার একটি মাজারের উদ্দেশে রওনা করেছিল। চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় বাসটি ২০ মিটার গভীর গিরিখাতে পড়ে যায়।

পুলিশ এই ঘটনা তদন্ত করছে। দুর্ঘটনা থেকে বেঁচে যাওয়া যাত্রীরা জানিয়েছেন, বাসটির যান্ত্রিক ত্রুটির কারণেই চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন।

উদ্ধারকর্মীরা সারারাত ধরে তল্লাশি অভিযান চালিয়েছেন। ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।

বানডুং তল্লাশি ও উদ্ধার সংস্থার প্রধান ডেবেন রিডওয়ানশাহ জানিয়েছেন, এখন পর্যন্ত ২৭ জনের মরদেহ এবং ৩৯ জনকে আহত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতদের মধ্যে ১৩ জনের অবস্থা বেশ গুরুতর। দুর্ঘটনায় গাড়ির চালকও নিহত হয়েছেন। এছাড়া বেশ কয়েকজন শিশু ওই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে।

error: Content is protected !!