আন্তর্জাতিক ডেস্ক : তাইওয়ানের একটি সুড়ঙ্গে যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত ৪৮ জন নিহত হয়েছেন।

স্থানীয় সময় শুক্রবার দেশটির পূর্বাঞ্চলীয় হুয়ালিয়েন শহরে এই দুর্ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদ মাধ্যম রয়টার্স।

ট্রেনটি প্রায় ৫শ’ যাত্রী নিয়ে গন্তব্যে যাচ্ছিল। দুর্ঘটনায় ৬৬ জনের বেশি আহত হয়েছেন। এখন পর্যন্ত প্রায় ২০০ যাত্রী ট্রেনের মধ্যে আটকা অবস্থায় আছেন। উদ্ধার তৎপরতা চলছে।

তাইওয়ানের দমকল বাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, রাজধানী তাইপে থেকে তাইতুংয়ে যাওয়ার পথে হুয়ালিয়েন শহরের উত্তরে একটি সুড়ঙ্গে দুর্ঘটনায় পড়ে যাত্রীবাহী এই ট্রেন। সুড়ঙ্গের দেয়াল ক্ষতিগ্রস্ত হয়েছে। উদ্ধার তৎপরতা চালাতে বেশ বেগ পেতে হচ্ছে।

রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সেন্ট্রাল নিউজ এজেন্সি জানিয়েছে, ট্রেনের প্রথম তিন বগি থেকে প্রায় ৬০ জনকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

তাইওয়ানের প্রেসিডেন্ট সাই ই ওয়েন বলেন, শুক্রবার সকালে সুড়ঙ্গে একটি ট্রেন লাইনচ্যুত হয়েছে। উদ্ধার তৎপরতা চলছে। আটকে পড়াদের উদ্ধার করাই আমাদের প্রথম লক্ষ্য।

বিবিসি জানিয়েছে, সুড়ঙ্গের মুখে নির্মাণ কাজে ব্যবহৃত একটি ট্রাকের সঙ্গে ট্রেনটি ধাক্কা খায়। আট বগির এই ট্রেনটি দেশে বাৎসরিক ছুটির আগে যাত্রীবোঝাই করে গন্তব্যে যাচ্ছিল। দাঁড়িয়েও ভ্রমণ করছিলেন অনেকে।

error: Content is protected !!