ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন। কর্মসূচীর মধ্যে ১৭ মার্চ বুধবার সকাল ১০ টা ৩০ মিনিটে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে প্রশাসন ভবন চত্বরে দিনব্যাপী কর্মসূচির শুভ উদ্বোধন করবেন। এরপর ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এ সময় সাথে থাকবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) জনাব মু. আতাউর রহমান। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে প্রশাসন ভবনের ৩য় তলায় সম্মেলন-কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কেক কাটা এবং রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে। কেক কাটা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। সম্মানিত অতিথি থাকবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান। সভাপতিত্ব করবেন ১৭ মার্চ উদযাপন উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হবে।

এছাড়া ৩টায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এর সভাপতিত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ওয়েবিনার অনুষ্ঠিত হবে। ওয়েবিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর ‘বঙ্গবন্ধু চেয়ার’ অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন। বিশেষ অতিথি থাকবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. আবুল আহসান চৌধুরী। সম্মানিত অতিথি থাকবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান। স্বাগত বক্তব্য রাখবেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপ-কমিটি-২০২১ এর আহবায়ক অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। ওয়েবিনার সঞ্চালনা করবেন ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি ড. মোঃ মোস্তাফিজুর রহমান।

ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গৃহীত উপর্যুক্ত কর্মসূচিতে করোনা ভাইরাসের সংক্রমণরোধে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বাজায় রেখে অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

 

error: Content is protected !!