ইবি প্রতিনিধি : আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে যোগদান করলেন ইবির সদ্য সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. এম. শাহিনুর রহমান। বিভাগে যোগদান উপলক্ষে তাঁকে সংবর্ধনা প্রদানের আযোজন করে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। সেমিনার কক্ষে বেলা ১১টায় এটি অনুষ্ঠিত হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ।

অধ্যাপক ড. এম. শাহিনুর রহমানকে বিভাগের পক্ষ থেকে ক্রেস্ট দিয়ে সংবর্ধনা জানান আহ্বায়ক অধ্যাপক ড. মোঃ মিজানুর রহমান। তাঁকে বিভাগের পক্ষ থেকে উত্তরীয় পরানো হয়। এরপর শিক্ষার্থীরা সম্মানিত অতিথিকে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যের শুরুতে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, এই মাস মহান ভাষার মাস। তিনি ভাষার জন্য যারা জীবন দিয়েছেন, মহান মুক্তিযুদ্ধে যারা জীবন দিয়েছেন তাদের কথা স্মরণ করে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

বিভিন্ন কাজে সাবেক উপ-উপাচার্যের সহযোগিতার কথা উল্লেখ করে তিনি আরও বলেন, কোথাও থেকে সন্তান মায়ের কোলে ফিরে এলে মা যেমন আনন্দে খুশী হয়, অধ্যাপক ড. এম. শাহিনুর রহমানের ক্ষেত্রে তেমনটিই হয়েছে। তিনি যেন বিভাগে তাঁর মায়ের কোলে ফিরে এসেছেন। তিনি শিক্ষার্থীদের মাঝে তাঁর শিক্ষকতা জীবনের সমৃদ্ধি কামনা করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তৃতা করেন অধ্যাপক ড. এম. শাহিনুর রহমান। তাঁকে এ সংবর্ধনা প্রদান করায় তিনি ইংরেজি বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও আয়োজকদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আজ পূর্বাহ্নে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে যোগদান করেন। অধ্যাপক রহমান ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি ২০২১ পর্যন্ত পর পর দুটি মেয়াদ সাফল্যের সাথে পূর্ণ করেন।

ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোসাম্মাদ সালমা সুলতানা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। ড. মোঃ সাজ্জাদ হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তৃতা করেন অনুষ্ঠানের আহ্বায়ক অধ্যাপক ড. মোঃ মিজানুর রহমান। আরও বক্তৃতা করেন ফরিদপুর টাইম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এএইচএম আক্তারুল ইসলাম, ইংরেজি বিভাগের প্রফেসর ড.মামুনুর রহমান, আইআইইআর’র পরিচালক প্রফেসর ড.মেহের আলী, প্রফেসর ড.মিঞা মোঃ রাশেদুজ্জামান, ইংরেজি বিভাগের প্রফেসর ড.শাহাদাৎ হোসেন আজাদ, ড. আজগর হোসেন, প্রদীপ কুমার অধিকারী, ইসমত আরা জেরীন, তানজিলা সাইদ প্রমুখ।

অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টিএসসিসি’র পরিচালক প্রফেসর ড. কে এম রুহুল কুদ্দুস সালেহ, লোক প্রশাসন বিভাগের প্রফেসর ড. মোঃ মতিনুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, প্রফেসর ড. মাহবুবুল আরফিন,পরিবহন প্রশাসক প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন,পরিসংখ্যান বিভাগের সভাপতি ড. সাজ্জাদ হোসেন, ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি ড. মোস্তাফিজুর রহমানসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। পরে বিভাগের শিক্ষার্থীরা মনোজ্ঞ সংগীত পরিবেশন করে।

error: Content is protected !!