ইবি প্রতিনিধি : গতকাল সোমবার (২২ ফেব্রুয়ারি) এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম. শাহিনুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়। প্রশাসন ভবনের ৩য় তলার সভাকক্ষে বেলা ১২টায় এটি অনুষ্ঠিত হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ।

অধ্যাপক ড. এম. শহিনুর রহমান উপ-উপাচার্য পদে পর পর দুই মেয়াদ সাফল্যের সাথে অতিবাহিত করেন। তিনি ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি দ্বিতীয় উপ-উপাচার্য হিসাবে যোগদান করেন। আজ সোমবার ২২ ফেব্রুয়ারি ছিল তাঁর শেষ কর্ম দিন। দীর্ঘ আট বছরের কর্মময় জীবনে তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা, ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রে রয়েছে তাঁর ব্যাপক অবদান। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রযুক্তিগত ও অবকাঠামোগত উন্নয়নেও বিশেষ ভূমিকা রেখেছেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম উপ-উপাচার্যের কর্মময় জীবনের ভূয়সী প্রশংসা করেন।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এম. শাহিনুর রহমান। কর্মজীবনে তাঁকে সহযোগিতা প্রদান করায় তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। এরপর তিনি যথারীতি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে যোগদান করে শিক্ষাদানে ব্রতী হওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

উপ-উপাচার্য অধ্যাপক ড. এম. শাহিনুর রহমানকে পুষ্পস্তবক ও বই দিয়ে বিদায় সংবর্ধনা জানান উপাচার্য অধ্যাপক সালাম। এরপর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, বিভিন্ন বিভাগ, অফিস, সমিতি,সংগঠন ও ইবি ছাত্রলীগের নেতৃবৃন্দ বিদায়ী অতিথিকে পুষ্পস্তবক ও ক্রেস্ট প্রদান করেন।

কলা অনুষদের ডিন ও সংবর্ধনা অনুষ্ঠান আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোঃ সরওয়ার মুশের্দ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সঞ্চালক ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান। ফরিদপুর টাইম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ জিল্লুর রহমান, ইবির প্রফেসর ড. মাহবুবুর রহমান, প্রফেসর ড. আলমগীর হোসেন ভূইয়া, প্রক্টর প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, প্রফেসর ড. মাহবুবর রহমানসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন হলের প্রভোস্ট, অফিস প্রধান, বিভিন্ন সমিতির নেতৃবৃন্দ প্রমুখ সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

error: Content is protected !!