কুমারখালী প্রতিনিধি :দীর্ঘ ৫৩ বছর পর প্রথমবারের মত ব্যাপক উৎসাহ, উদ্দীপনা, উত্তেজনা ও পুলিশী কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে শান্তিপূর্ণভাবে কুষ্টিয়ার কুমারখালী উপজেলাধীন ৫৫ নং উত্তর চাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ মার্চ) বিদ্যালয়ের দুইটি কক্ষে নারী ও পুরুষের পৃথক দুইটি বুথে সকাল ৯ টায় ভোট গ্রহন শুরু হয়ে শেষ হয় দুপুর ২ টায়।এরপর বিদ্যালয়ের অফিস কক্ষে ভোট গণনা শেষে বিকেল ৩ টায় ফলাফল ঘোষনা করেন নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও উপজেলা সহকারি শিক্ষা অফিসার শরীফুল ইসলাম। ১৯৬৮ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়ে এবার ভোটার সংখ্যা ছিল ৩৮৬ জন।তন্মধ্যে ৩৬৬ টি ভোট পুল হয়।

ফলাফল সুত্রে জানা গেছে, চেয়ার মার্কা প্রতীকে ১৯২ ভোট পেয়ে কাবিল হোসেন ও ১৮৪ ভোট পেয়ে মাসুম রেজা পুরুষ অভিভাবক সদস্য নির্বাচিত হন।নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস মার্কা প্রতীকে ১৫৩ ভোট পেয়েছেন আল মামুন ও ছাতা মার্কা প্রতীকে ১৫২ ভোট পেয়েছেন আব্দুস সবুর। এছাড়াও আম প্রতীকে ১৯৩ ভোট পেয়ে তাছলিমা খাতুন ও গোলাপ ফুল প্রতীকে ১৯১ ভোট পেয়ে ইসরাত জাহান মহিলা অভিভাবক সদস্য নির্বাচিত হয়েছেন।তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী ঝুমুর খাতুন কলস মার্কায় পেয়েছেন ১৫৬ ভোট ও পাখা মার্কায় ১৪৭ ভোট পেয়েছেন রহিমা খাতুন ডালিম।

উক্ত নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা লাইজু রেঞ্জুমান বলেন, প্রায় অর্ধশতাধিক পুলিশ সদস্যের কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে ভোট গ্রহন শেষে ফলাফল ঘোষনা করা হয়েছে।নির্বাচনী পরবর্তী সহিংসতা মোকাবেলায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য যে, এবারের নির্বাচনে আওয়ামীলীগের স্থানীয় দুইটি গ্রুপ অংশ নেয়। গত ১৩ মার্চ চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশের পর থেকেই প্রচার-প্রচারণাসহ নির্বাচন সংক্রান্ত কার্যক্রমে দুইটি গ্রুপ একে অপরকে দোষারপ করে আসছিল। এক পর্যায়ে গত বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেলে দুগ্রুপের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে দুইগ্রুপকে ছত্রভঙ্গ করে দেন।এরপর থেকেই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয় এবং শনিবার (২০ মার্চ) কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এবিষয়ে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বলেন, সম্পূর্ণ পুলিশী নিরাপত্তার বেষ্টুনীতে সুন্দর ও সুষ্ঠ ভোট গ্রহন সম্পন্ন হয়েছে।পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

error: Content is protected !!