কুমারখালী প্রতিনিধি
কুষ্টিয়ার কুমারখালীতে স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্কবিহীন চলাফেরা করায় ১৩ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সকালে উপজেলার বাসস্ট্যান্ড ও পৌরসভার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এমএ মুহাইমিন আল জিহান।

এ সময় ৮টি মামলায় ১৩ জনকে ৩৩০০ টাকা ও ১টি মামলায় ১ জনের ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

এসিল্যান্ড এমএ মুহাইমিন আল জিহান জানান, মাস্কবিহীন চলাফেরা করার অপরাধে দণ্ডবিধির ১৮৬০ এর ২৬৯ ধারায় ১৩ জনের বিরুদ্ধে ৮ টি মামলা দিয়ে ৩৩০০ টাকা ও ১টি মামলায় ১জনের ৫০০টাকা জরিমানা আদায় করা হয়েছে। অপরদিকে, দেশে দ্বিতীয় ধাপে করোনা ভাইরাস’র প্রবণতা বেড়ে যাওয়ায় সরকারের নির্দেশনা অনুযায়ী সংক্রমণ রোধে কুষ্টিয়ার খোকসা উপজেলা বাসস্ট্যান্ডে মঙ্গলবার ২৪ নভেম্বর বিকেলর দিকে ভ্রাম্যমাণ আদালতে পথচারী ও গণপরিবহনে যাত্রীদের মুখে মাস্ক না থাকায় তাদেরকে সতর্ক ও জরিমানা আদায় করেন।

ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) ইসাহাক আলী। সংক্রমন রোগ ১৮৬০ এর দন্ডবিধি ২৬৯ ধারায় পাঁচজনকে পাঁচটি মামলায় মোট এগারো শত টাকা জরিমানা করেন। সে সময় খোকসা থানার আইন-শৃংখলা বাহিনী ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আদালত চলাকালীন সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট সকলের উদ্দেশ্য করে বলেন ঘরের বাহির হলেই সবাইকে মুখে মাক্স বাধ্যতামূলক ব্যবহার করতে হবে এবং গণপরিবহনে গাড়ির হেলপার ও ড্রাইভার দের কে সতর্ক করে দেন কোনো যাত্রী মাস্ক বিহীন গণপরিবহনে উঠতে পারবে না এবং স্থানীয় সাংবাদিকদের তিনি আরো বলেন আমাদের অভিযান চলমান থাকবে।

error: Content is protected !!