নিজস্ব প্রতিনিধি : কুষ্টিয়ায় স্কপের ৯দফা বাস্তবায়ন দাবিতে প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টায় শহরের কাষ্টম মোড়স্থ বাসদ কার্যালয় মিলনায়নে জাতীয় শ্রমিক জোটের কুষ্টিয়া জেলা সভাপতি শ্রমিক নেতা আমিরুল ইসলাম মকলুর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় কেন্দ্রীয় ও জেলা পর্যায়ে নেতৃত্বদানকারী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এসময় বক্তারা বলেন, লোকসানের ধোয়া তুলে বন্ধ করে দেয়া সকল পাটকল, চিনিকল অবিলম্বে আধুনিকায়ন করে চালু করাসহ আউটসেসিং ও শ্রমিক ছাটায় বন্ধ করতে হবে।

মহাণ মুক্তিযুদ্ধের চেতনায় লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলদেশের আপামর খেটে খাওয়া মেহনতী শ্রমিক শ্রেনী সদ্য স্বাধীন দেশকে অর্থনৈতিক মেরুদন্ডের উপর দাড় করাতে আত্মনিয়োগ করেছিল। যে কারণে আজ প্রতিযোগিতা পূর্ণ বিশ^ অর্থনৈতিক ব্যবস্থার মধ্যেও বাংলাদেশ তার জায়গা করে নিতে পেরেছে। কিন্তু যাদের দেহের রক্ত পানি করে মাথার ঘাম পায়ে ফেলে স্বাধীনতাত্তোর বাংলাদেশ তার অর্থনীতির চাকা’কে সচল করে শিল্পকারখানার বিকাশ ঘটিয়েছে, তাদের জীবন-জীবিকা, আত্মমর্যাদা, শ্রম অধিকার, ন্যায্য মজুরী ও ন্যায্য প্রাপ্তি প্রতিদিন প্রতিনিয়ত না পাওয়ার হতাশায় গ্লানী বয়ে চলেছে।

এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ কেন্দ্রীয় সাধারণ সম্প্দাক চৌধুরী আশিকুল আলম, বাংলাদেশ লেবার ফেডারেশনের ভার প্রাপ্ত সভাপতি সৈয়দা আজিজুন্নাহার, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহসান হাবীব বুলবল, জাতীয় শ্রমিকজোট কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক পারুল মজুমদার, বাংলাদেশ ট্রেড ইউনিয়ণ কেন্দ্র অর্থ সম্পাদক কাজী রুহুল আমীন, রফিকুল ইসলাম, জাসদ সভাপতি কমরেড হাজী গোলাম মহসিন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ কুষ্টিয়ার সাধারণ সম্পাদক পলান বিশ^াস, কুষ্টিয়া চিনিকল ও জাতীয় শ্রমিক জোট কুষ্টিয়া জেলার সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, হোটেল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক লিয়াকত আলী, বাংলাদেশ ট্রেড ইউনিয়ণ কেন্দ নেতা মহাসিন মন্ডল, ইজি বাইক সংগ্রাম পরিষদের নেতা আনিস, বিড়ি শ্রমিক রফিকুল ইসলাম ও কুষ্টিয়া জেলা মটর মেকানিকস ইউনিয়নের নেতৃবৃন্দ।

error: Content is protected !!