নিজ সংবাদ ॥ কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম বলেছেন, বীমা মূলত একটি সেবামূলক পেশা। জনগণের দৌড়গোড়ায় এ সেবা পৌঁছে দিতে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সঙ্গে সরকারি-বেসরকারি বীমা কোম্পানিগুলোকে একযোগে কাজ করতে হবে।

কুষ্টিয়ায় জাতীয় বীমা দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। গতকাল ১ মার্চ সোমবার সকাল ১০ টায় কুষ্টিয়া কালেক্টর চত্ত্বরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে কুষ্টিয়ায় জাতীয় বীমা দিবসের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম আরো বলেন, আমাদের অর্থনীতি যত বেশি শক্তিশালী হবে, মানুষ সচেতন হবে, বীমার গুরুত্বও ততটা বাড়বে। বীমা থেকে মানুষ যে সুফল পেতে পারে, এ সম্পর্কে আমাদের আরো সচেতনতা বৃদ্ধি করতে হবে। আশা করি যারা বীমার সঙ্গে জড়িত, তারা মানুষের মাঝে সচেতনতাটা বৃদ্ধি করতে উদ্যোগ নেবেন। বীমা থাকলে যে মানুষ দুঃসময়ে সুবিধা পায়, সে বিষয়টি তুলে ধরে নাগরিকদের উদ্বুদ্ধ করতে হবে।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের লীড কোম্পানী হিসেবে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোঃ লিঃ এ অনুষ্ঠানের দায়িত্ব পালন করে। কো-লীড হিসেবে অনুষ্ঠানের সহযোগিতা করেন জীবন বীমা করর্পোরেশন, পপুলার লাইফ ইন্সুঃ, সাধারণ বীমা করর্পেরেশন, ফারইস্ট লাইফ ইন্সুঃসহ অন্যান্য লাইফ ও নন লাইফ ইন্সুরেন্স কোঃ।

এ সময় স্থানীয় সরকারের উপ-পরিচালক মৃনাল কান্তি দে, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ ওবায়দুর রহমান, ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোঃ লিঃ এর চীফ জোনাল ম্যানেজার মিজানুর রহমান, জীবন বীমা করর্পোরেশন এর সহকারী জোনাল ম্যানেজার বিপ্লব কুমার দাস, সাধারণ বীমা করর্পেরেশন এর ম্যানেজার মাসুদুল ইসলাম, ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোঃ এর জনবীমার এরিয়া ম্যানেজার নজরুল ইসলাম, পপুলার লাইফ ইন্সুঃ এর ম্যানেজার সোলাইমান, রূপালী ইন্সুঃ এর ম্যানেজার সরওয়ার উদ্দিন, প্যারামাউন্ট ইন্সুঃ এর ম্যানেজার আছের আলী, নিটল ইন্সুঃ কোঃ এর ম্যানেজার নজরুল ইসলাম, মেটলাইফ ইন্সুঃ কোঃ এর ম্যানেজার খাইরুল ইসলাম, ফিনিক্স ইন্সুঃ এর ম্যানেজার আনিছুর রহমান, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর সহকারি জোনাল ইনচার্জ মাহফুজা রহমান পপি, এনপিডিআর অফিস ইনচার্জ আব্দুল ওহাব আলীসহ সকল লাইফ ও নন লাইফ ইন্সুরেন্স কোঃ এর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

error: Content is protected !!