ইবি প্রতিনিধি
ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেছেন, এই বাংলাদেশ অর্জনে যিনি সবচেয়ে বেশি ত্যাগ স্বীকার করেছেন, যিনি তিলে তিলে স্বপ্ন বুনে দেশটাকে আমাদের হাতে তুলে দিয়েছিলেন তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। একজন বাঙালি হিসেবে জাতির পিতাকে যারা মূল্যায়ন করতে জানে না, এই দেশটাকে যারা ভালোবাসে না তারা রাতের অন্ধকারে জাতির পিতার ভাস্কর্য ভাংচুরের মত ন্যাক্কারজনক কাজে অংশগ্রহণ করে। বাংলাদেশের একজন নাগরিক হিসেবে ব্যক্তিগতভাবে এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে আমি এর প্রতিবাদ জানাই। তিনি বলেন, আমরা যদি জাতির পিতার ছবি-ভাস্কর্য বাঁচাতে না পারি তাহলে একদিন আমাদের বুক থেকে, আমাদের মুখ থেকে বঙ্গবন্ধুর দর্শন, আমাদের গণতন্ত্র, আমাদের অসাম্প্রদায়িক বাংলাদেশ ধ্বংস হয়ে যাবে। তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু, দেশের স্বাধীনতা এবং আমাদের মুক্তিযুদ্ধের প্রতি আঘাত হানলেই আমরা প্রতিঘাত হানবো। আজকে আপনাদেরকে এই শপথে বলিয়ান হওয়ার আহ্বান জানাই।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে আজ (৭ ডিসেম্বর) অনুষ্ঠিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

ইবি বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ মাহবুবুল আরফিনের সঞ্চালনায় এবং বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রতিবাদ সমাবেশে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান বক্তব্য প্রদান করেন।

টেলিকনফারেন্স এর মাধ্যমে সমাবেশটি উদ্বোধন করেন কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক। বক্তব্য প্রদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের দপ্তর সম্পাদক মতিউর রহমান লাল্টু।

সমাবেশে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য যারা ভাঙচুর করেছে তারা বাংলাদেশকে আঘাত করেছে। তিনি বলেন, এই কাজের সাথে সম্পৃক্ত এবং মদদদাতাদের দৃষ্টান্তমূলক শাস্তি অনতিবিলম্বে কার্যকর করার দাবি করছি।
টাইমস বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এইচ. এম. আক্তারুল ইসলাম, প্রফেসর ড. মহাঃ আনোয়ারুল হক, ড. মোঃ সাজ্জাদ হোসেন, সহযোগী অধ্যাপক ড. মোঃ শফিকুল ইসলাম সমাবেশে বক্তব্য প্রদান করেন ।
এছাড়াও বক্তব্য প্রদান করেন কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মো: মোর্শেদুর রহমান ও সহ-সভাপতি গোলাম আযম, সাধারণ কর্মচারি সমিতির সভাপতি আতিয়ার রহমান, টেকনিক্যাল সহায়ক কর্মচারি সমিতির সাধারণ সম্পাদক মোফাজ্জেল হোসেন, ইবি ছাত্রলীগ নেতা শিশির ইসলাম বাবু, ফয়সাল সিদ্দিকী আরাফাত প্রমুখ।

error: Content is protected !!