রবিবার্তা ডেস্ক
কুষ্টিয়ায় জাতীয় দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সাফল্যের ২বছর ও ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষ্যে বর্নাঢ্য আয়োজনে কেক কাটা, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০টায় দেশ রূপান্তর কুষ্টিয়া প্রতিনিধি হাসান আলীর সভাপতিত্বে কুষ্টিয়া পৌর সভার বিজয় উল্লাস চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বিজয় উল্লাস চত্বরে সমাবেশ আলোচনা সভা সংক্ষিপ্ত আলোচনা সভা শেষ করে কেক কাটা হয়। এসময় সেখানে প্রবীন সাংবাদিক আব্দুর রশিদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু, কুষ্টিয়া এডিটরস ফোরামের সভাপতি মজিবুল শেখ, ডুসাক সাধারণ সম্পাদক অধ্যাপক সাদেকুর রহমান, মিরপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক কাঞ্চন হালদার, জেলা জাসদের সভাপতি হাজি গোলাম মহসিন,বাসদ সমন্বয়ক শফিউর রহমান শফি, সম্মিলিত সামাজিক আন্দোলন কেন্দ্রিয় নেতা কারশেদ আলম, স্বর্ণ পদক জয়ী ভারোত্তলক রবিউল ইসলাম ফটিক, মানবাধিকার নাট্য পরিষদ সভাপতি এমএ কাইয়ুমসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবন্দসহ ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
প্রবীণ সাংবাদিক বাংলাদেশ বার্তার প্রকাশক ও সম্পাদক আব্দুর রশিদ চৌধুরী বলেন, দেশে গণমাধ্যম প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট কর্মীরা একটা ক্রান্তিকাল অতিক্রম করছেন। এমন প্রতিকুল পরিস্থিতি মোকাবিলা করে সত্যিকার অর্থে দায়িত্বশীলদের দৈনিক হিসেবে দেশ রূপান্তর মাত্র দুই বছরের মধ্যে সংবাদ প্রকাশের মাধ্যমে সাফল্যের প্রতীক হিসেবে আবির্ভুত হয়েছে। আমি এই সাফল্যের অগ্রযাত্রার উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করি।

সম্মিলিত সামাজিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির সদস্য কারশেদ আলম বলেন, কুষ্টিয়া জেলার নানা সামাজিক অনাচার ও অনিয়মের সচিত্র প্রতিবেদন তুলে ধরে দেশ রূপান্তর জেলাবাসীর মধ্যে আশাব্যঞ্জক সাড়া জাগিয়েছে। দীর্ঘদিন ধরে প্রকাশযোগ্য অনেক অপ্রকাশিত ঘটনা জনসম্মুখে তুলে ধরে গণমাধ্যমের প্রকৃত দায়িত্বশীলতা দেখাতে সক্ষম হয়েছে।

জাসদ সভাপতি হাজি গোলাম মহসিন বলেন, ঠিক বেঠিকের বিবেচনা না করে জেলার গণমাধ্যমকর্মীদের মধ্যে যে দ্বিধা বিভক্তির দ্বন্দের ফলে সঠিক ভাবে তারা সাংবাদিকতার কাজটিও করতে পারে না। এটা খুব বেদনাদায়ক। সাংবাদিক হিসেবে সকলকে অন্তত পেশাদারিত্বের বিষয়গুলি গুরুত্বের সাথে পালন করা উচিত। দেশ রূপান্তর সেই অবস্থান থেকে বিচ্যুত না হয়ে আগামীতেও যেন এগিয়ে যায় সেই প্রত্যাশা করি।

দেশ রূপান্তর পত্রিকার সাফল্যের অগ্রযাত্রায় শুভেচ্ছা সিক্ত হয়ে আরও যারা অংশ নিয়েছিলেন- সমকাল ও ডিবিসি টিভির কুষ্টিয়া প্রতিনিধি সাজ্জাদ হোসেন রানা, দৈনিক যুগান্তর কুষ্টিয়া প্রতিনিধি আবু মনি যুবায়েদ রিপন, যমুনা টিভির মাহতাব উদ্দিন লালন, ৭১টিভির শাহিন আলী, কাঙাল হরিনাথ প্রেসক্লাবের সভাপতি কে এম আর শাহীন, আজকের আলো পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক দেবাসীষ দত্ত, এটিএন বাংলার প্রতিনিধি খন্দকার তুহিন, বাংলা টিভির এম লিটন উজ জামান, বৈশাখী টিভির রবিউল ইসলাম দোলন, অনলাইন টিভি দেশান্তরের রুহুল আমীন বাবু, ছাত্র নেতা লাবনী সুলতানাসহ বিভিন্ন অন লাইন ও প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মীগণ।

error: Content is protected !!