রবিবার্তা ডেস্ক
কুষ্টিয়া জেলা জাসদের সাবেক সভাপতি, কাজী আরেফ আহমেদ স্মুতি সংসদের সভাপতি, শিক্ষাবিদ, নীতিনিষ্ঠ রাজনীতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শোষনমুক্ত সমাজ নির্মানেরর স্বপ্নদ্রষ্টা, কুষ্টিয়া অঞ্চলের অন্যতম মুক্তিযোদ্ধা সংগঠক শিক্ষাবিদ বীর মুক্তিযোদ্ধা শাহাবুব আলীর ১ম মৃত্যু বার্ষিকি পালনে স্মৃতি সংসদের উদ্যোগে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেল সাড়ে ৩টায় কুষ্টিয়া পাবলিক লাইব্রেরী মিলনায়তনে অনুষ্ঠিত স্মরণসভায় সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম মকলু।

স্মরণসভায় উপস্থিত থেকে অকাল প্রয়াত শাহাবুব আলীর বর্ণাঢ্য রাজনৈতিক ও সামাজিক জীবনে কর্মময় স্মৃতি স্মরণ করে বক্তব্য রাখেন, প্রয়াত শাহাবুব আলীর ঘনিষ্ঠ রানৈতিক সহযোদ্ধা বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুল জলিল, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, রবীন্দ্র মৈত্রী বিশ^বিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান প্রফেসর জহুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, এনামুল হক বিশ^াস, জাসদ নেতা মোহাম্মদ আব্দুল্লাহ, সহসভাপতি আহম্মেদ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, কমরেড হাফিজ সরকার, কমরেড আশরাফুল ইসলাম, শিক্ষক নেতা আব্দুস সাত্তার, সৈয়দা হাবিবা, ফেয়ার পরিচালক দেওয়ান আকতারুজ্জামন, কনক চৌধুরী, যুবনেতা মাহবুব হাসান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলম আরা জুঁই, মানবাধিকার কর্মী তাজনিহার বেগম, ডা: তাজ উদ্দিন প্রমুখ। স্মরণ সভা পরিচালনা করেন শাহাবুব আলী স্মৃতি সংসদের আহ্বায়ক কারশেদ আলম।

এসময় বক্তারা প্রয়াত এই বীরযোদ্ধা শাহাবুব আলীর জীবদ্দশায় বর্ণিল কর্মময় জীবনালেখ্য তুলে ধরে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ ও লালন করে তার অসমাাপ্ত সংগ্রামকে এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা। প্রয়াত শাহাবুব আলীর হঠাৎ আকস্মিক মৃত্যু সকলকে শোক বিমুঢ় করেছে। তার এই অপুরণীয় শুন্যতা ব্যথিত করেছে সকলকে। তাই শাহাবুব আলীর জীবদ্দশার বিরল কর্মময় নীতি আদর্শ ধারণ করে শোষনমুক্ত সমাজ নির্মানের সংগ্রামে অবিচল থাকাই হবে তার প্রতি যথার্থ মূল্যায়ন ও সম্মান প্রদর্শন করা।

error: Content is protected !!