নিজস্ব প্রতিবেদক : কুষ্টিয়ায় লকডাউনের বিরুদ্ধে ব্যবসায়ীদের মানবন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিভিন্ন স্তরের ব্যবসায়ীরা। আজ মঙ্গলবার বেলা ১১ টায় বাংলাদেশের অন্যতম বৃহত কাপড়ের হাট পোড়াদহে মানব বন্ধন করেন ব্যাবসায়ীরা। এসময় ব্যবসায়ী নেতারা দাবী করেন, এই হাটে ১২শ ব্যবসা প্রতিষ্ঠানে প্রায় ৫ হাজার শ্রমিকের কর্মস্থান। লকডাউন চলতে থাকলে এরা সবাই না খেয়ে মারা যাবে। তাই অবিলম্বে এই লকডাউন প্রত্যাহারের দাবি জানান তারা।

মানব বন্ধনে পোড়াদহ ব্যাবসায়ী সমিতির সভাপতি, হাজী নুরুদ্দীন মন্ডল, সহসভাপতি বাদশা আলম, নাসিম সাইগল মুন্না, কোষাধ্যাক্ষ রবি বিশ্বাস, প্রচার সম্পাদক বাবুল হোসেন সহ ব্যবসায়ী নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

এদিকে বেলা সাড়ে ১২ টার দিকে লকডাউন বাতিলের দাবীতে সর্বস্তরের ব্যবসায়ীদের ব্যানারে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছেন কুষ্ঠিয়ার এনএস রোডের ব্যাবসায়ীরা। এসময় ব্যবসায়ীরা বলেন, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হলে তাদের এবং এর সঙ্গে জড়িতদের চরম দুর্ভোগে পড়তে হবে। তাই ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানান তারা। ঘন্টাব্যাপী ব্যবসায়ীরা এই বিক্ষোভ শুরু করে শহরের বঙ্গবন্ধুর চত্বরে সমাবেশ করেন ব্যবসায়ীরা। সমাবেশে তাদের দাবী মানা না হলে আরও কঠোর হুঁশিয়ারি দেন তারা।

 

error: Content is protected !!