রানা কাদির, চুয়াডাঙ্গা প্রতিনিধি (১৭.০৩.২০২১): চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে বেশ কিছু কর্মসূচি গ্রহন করা হয়।

বুধবার (১৭ ই মার্চ) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে একত্রিশবার তোপধ্বনির মাধ্যমে দিনটির শুভ সূচনা করা হয়। এর আগে রাত ১২ টা ১মিনিটে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে জেলা প্রশাসন, পুলিশ সার্ভিস, বাংলাদেশ অওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনসহ জেলার সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান।

এরপর রাতেই জেলা প্রশাসকের কার্যালয়ের ছাদ থেকে এক বর্ণিল আঁতশবাজী উৎসব করা হয়। আকাশে ওড়ানো হয় রঙ-বেরঙের ফানুস। বেলা ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় একই স্থানে এসে শেষ হয়। এরপর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীনের সভাপতিত্বে ডিসি সাহিত্য মঞ্চে এক আলোচনা সভা, কেক কাটা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার জাহিদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন খোকন, চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আজিজুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগ চুয়াডাঙ্গা জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন।

পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। এরপর জেলা শিল্পকলা একাডেমী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

error: Content is protected !!