রানা কাদির, চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গায় ধান বীজের দাম পুন:নির্ধারনের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ধান বীজের দাম ৪৫ করার দাবি জানানো হয়। বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা দৌলতদিয়ার বিএডিসি বীজ প্রক্রিয়াজাতকরণ কেন্দ্রে এ কর্মসূচি পালন করেন বিএডিসি চুয়াডাঙ্গার চুক্তিবদ্ধ চাষী ফোরাম।

বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা দৌলতদিয়ার বিএডিসি বীজ প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয় গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে একই স্থানে এসে শেষে হয়। পরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিএডিসি চুয়াডাঙ্গার চুক্তিবদ্ধ চাষী ফোরাম দাবি করেন করোনাকালিন সময়ে বীজ নিয়ে আমাদেও নানা সংকটে পড়তে হয়। যাতে লোকসান হয় অনেক। এবার সরকারী ভাবে আমন বীজের দাম নির্ধারণ করা হয়েছে মোটা ধানের বীজ ৩৮ টাকা ও চিকন ৩৯ টাকা কেজি। এ দামে বীজ সরবরাহ করলে লোকসান হবে। তাই বীজের দাম ৪৫ টাকা পুন:নির্ধারণের দাবি করা হয়।
এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা বিএডিসি চুক্তিবদ্ধ চাষী ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি মো: সালাউদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিল্লুর রহমানসহ চাষী ফোরামের সকল সদস্যরা।
উল্লেখ্য চুয়াডাঙ্গা কন্ট্রাক গ্রোয়াস ৭৪টি স্কীমে ৮৬০ একর জমিতে আমন ধানের আবাদ হয়েছে। চলতি মৌসুমে বীজের লক্ষ্যমাত্রা ৮৬০ টন তার মধ্যে সংগ্রহ হয়েছে ৮৫১ টন । এই স্কীমে ৩ হাজার ৮৯৩ জন কৃষকের নিবন্ধন আছে তার মধ্যে আমন স্কীমে নিন্ধনকৃত কৃষকের সংখ্যা ২৯০ জন ।

error: Content is protected !!