ঝিনাইদহ প্রতিনিধি- ঝিনাইদহে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান স্বাধীনতা দিবস। এ উপলক্ষে শুক্রবার সকাল সাড়ে ৬ টায় শহরের শহীদ মুক্তিযোদ্ধা নামফলক স্মৃতি স্তম্ভে পুষ্পমাল্য অর্পন করা হয়। প্রথমে রাষ্ট্রের পক্ষে জেলা প্রশাসন স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করে। পরে একে একে পুলিশ বিভাগ, মুক্তিযোদ্ধা সংসদ, স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে শহীদদের স্মরণে পুষ্পমাল্য অর্পণ করে।

সকাল ১০ টায় ঝিনাইদহ সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে মুজিব চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে নেতাকর্মীরা। সেখান থেকে শহীদ মুক্তিযোদ্ধা নামফলক স্মৃতি স্তম্ভের পাদদেশে গিয়ে জড়ো হন তারা। পরে শহীদদের স্মরণে স্মৃতি স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করেন তারা। এসময় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আব্দুর রশিদ, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম হিরণ, যুগ্ম সম্পাদক আবু সাঈদ বিশ্বাস, পদ্মাকর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিকাশ বিশ্বাসসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

একই সময় জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক এ্যাড.সালমা ইয়াছমিন এর নেত্বত্বে চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকা থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক ঘুরে শহীদ মিনার চত্বরে এসে শেষ হয়। পরে স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এসময় এ্যাড.সালমা ইয়াছমিন ছাড়াও জেলা যুব মহিলা লীগের যুব মহিলা লীগ নেত্রী এ্যাড. আঞ্জুমান আরা, পারভীন আরা পপি, রেবেকা সুলতানা, নাজমুন নাহারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এছাড়া দিনব্যাপী আলোচনা সভা, দোয়া মাহফিলসহ নানা কর্মসুচির মধ্যদিয়ে পালিত হয়েছে দিবসটি।

error: Content is protected !!