স্পোর্টস ডেস্ক : লক্ষ্যটা বেশ বড়ই ছিল, ৩১৮ রানের। কিন্তু ইংল্যান্ডের যে ব্যাটিং গভীরতা, আর যেভাবে তারা শুরু করেছিল, তাতে কয়েক ওভার হাতে রেখেই খেলা শেষ হয়ে যাবে মনে হচ্ছিল একটা সময়। কিন্তু ভারতীয় বোলাররা দারুণভাবে ঘুরে দাঁড়ালেন। হঠাৎ ধস নামিয়ে দিলেন ইংল্যান্ডের ইনিংসে।

সেই ধস আর কাটিয়ে উঠতে পারেনি ইংলিশরা। পুনেতে সিরিজের প্রথম ওয়ানডেতে ভারত পেয়েছে ৬৬ রানের রোমাঞ্চকর এক জয়। এতে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিকরা।

টস হেরে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ানের ৯৮, বিরাট কোহলির ৫৬ রানের পর শেষদিকে লোকেশ রাহুলের ৪৩ বলে হার না মানা ৬২ এবং ক্রুনাল পান্ডিয়ার ৩১ বলে ৫৮ রানের ইনিংসে ভর করে ৫ উইকেটে ৩১৭ রানের সংগ্রহ দাঁড় করায় ভারত।

জবাবে একটা সময় ২ উইকেটেই ১৬৯ রান তুলে ফেলেছিল ইংল্যান্ড। ইনিংসে তখনও ২৮ ওভার বাকি। অর্থাৎ ১৬৮ বলে তখন ইংল্যান্ডের দরকার ১৪৯ রান। হাতে ৮ উইকেট।

এমন পরিস্থিতি থেকে হঠাৎ বাঁকবদল। ৬৬ বলে ৬ বাউন্ডারি আর ৭ ছক্কায় জনি বেয়ারস্টো ৯৪ রান করে শার্দুল ঠাকুরের শিকার হলে ইংল্যান্ড হঠাৎ ধসে পড়ে।

বেয়ারস্টো আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারিরা। ৮২ রানের মধ্যে হারিয়ে ফেলে শেষ ৮ উইকেট। তাতে ৪২.১ ওভারে ইংলিশদের ইনিংস থামে ২৫১ রানে।

ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন প্রসিধ কৃষ্ণা। অভিষেক ম্যাচেই চমক দেখিয়েছেন এই পেসার। ৫৪ রানে নিয়েছেন ৪ উইকেট।

error: Content is protected !!