জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, বঙ্গবন্ধু সারা জীবন বাঙালি জাতির স্বাধীনতা, স্বাবলম্বিতা, স্বাধিকার ও মুক্তির জন্য লড়াই করেছেন। গভীর রাজনৈতিক প্রজ্ঞা, আত্মত্যাগ আর দেশ ও মানুষের প্রতি অসীম অনুরাগের কারণে বঙ্গবন্ধু এবং জাতির জনক হিসেবে আজ বাঙালি জাতির পথ প্রদর্শক তিনি।

আজ মঙ্গলবার (১৬ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধুর শত জন্মবার্ষিকী উপলক্ষে নিজ স্বাক্ষরিত এক বাণীতে তিনি এসব কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, ১৭ মার্চ জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস। মহান এই দিনে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছি বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ১৯২০ সালে তৎকালীন ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহাকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্ম নেয়া খোকা নামের শিশুই বড় হয়ে শেখ মুজিবুর রহমান নামে হয়ে ওঠেন নির্যাতিত-নিপিড়িত বাঙালি জাতির মুক্তির দিশারী।

তিনি বলেন, রাজনীতির মহাকবি, স্কুল জীবন থেকে শুরু করে রাজনীতিতে ১৯৬৬-এর ছয় দফা আন্দোলন, ১৯৬৯- এর গণঅভ্যূত্থান, ১৯৭০ সালের ঐতিহাসিক নির্বাচন এবং মহান স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়ে বাঙালি জাতির অবিসংবাদিত নেতায় পরিণত হন। যখন সদ্য স্বাধীন বাংলাদেশকে একটি উন্নত-সমৃদ্ধ জাতি হিসেবে গড়তে বঙ্গবন্ধু কাজ করছিলেন, তখন ১৯৭৫ সালের ১৫ আগষ্ট রাজনৈতিক ষড়যন্ত্রকারী ও বিপথগামী সেনা কর্মকর্তাদের হাতে স্বপরিবারে নিহত হন তিনি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন বিশে^র নির্যাতিত, নিপিড়িত ও স্বাধীনতাকামী মানুষের সামনে মুক্তির দিশারী হয়ে থাকবেন। ক্ষুধা ও দারিদ্র মুক্ত দেশ গঠনে অনুপ্রেরণা হয়ে থাকবেন বঙ্গবন্ধু শেখ মুজিব।

error: Content is protected !!