মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কশবামাজাইল ইউপির ঐতিহ্যবাহী লুৎফর রহমান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে শনিবার ৩ এপ্রিল খ্যাতিমান কবি ও ছড়াকার নাসের মাহমুদের ১ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে মিলাদ, দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। স্থানীয় প্রান্তিক জনকল্যাণ সংস্থা এ অনুষ্ঠানের আয়োজন করে। কবি নাসের মাহমুদ প্রান্তিক জনকল্যাণ সংস্থার সিনিয়র সহসভাপতিসহ বিভিন্ন সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল এস.এম মতিউর রহমানের জ্যেষ্ঠ ভ্রাতা।

জানা যায়, শনিবার সকাল ১০টায় অধ্যাপক কাজী মিনহাজুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে খ্যাতিমান কবি ও ছড়াকার নাসের মাহমুদের জীবন ও কর্মের উপর স্মৃতিচারণ ও বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে আলোচনা করেন লুৎফর রহমান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের দাতা সদস্য এস.এম মিজানুর রহমান (মামুন), লুৎফর রহমান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এস.এম মহিদুর রহমান (হিরা), কশবামাজাইল ইউপির চেয়ারম্যান কামরুজ্জামান খান ও প্রান্তিক জনকল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রুহুল কবীর প্রমূখ। উপস্থাপনা করেন প্রান্তিক জনকল্যাণ সংস্থার নির্বাহী সদস্য ও কর্মসংস্থান ব্যাংক কুমারখালী শাখার ব্যবস্থাপক শাহ মোঃ এনামুল কবীর। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মুফতি মাওলানা মোঃ ওমর ফারুক।

অনুষ্ঠানে লুৎফর রহমান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জামির হোসেন, কেয়াগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান, কেয়াগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ রেজাউল করিম (রেজা মাষ্টার), স্থানীয় আওয়ামী লীগ নেতা ও কশবামাজাইল ইউপির সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী রাকিবুল ইসলাম বিশ্বাস (রাকিব বিশ্বাস), ভাতশালা তৃণমূল উন্নয়ন সমিতির সভাপতি আমিরুল ইসলাম (ইকু), মরহুম নাসের মাহমুদের দুই পুত্র সন্তান সুফল মাহমুদ ও কুশল মাহমুদ, ঢাকা, যশোর ও কুষ্টিয়াসহ দেশের বিভিন্ন অঞ্চলের লেখক শুভাকাঙ্খীসহ, জনপ্রতিনিধি, শিক্ষক, ভাতশালা-কশবামাজাইলের বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তি ও আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত ঃ খ্যাতিমান কবি ও ছড়াকার নাসের মাহমুদ গত বছরের ৩ এপ্রিল বিকেলে রাজধানী ঢাকার শাহবাগ এলাকার নিজ বাড়ীতে বার্ধক্যজনিতকারণে ইন্তেকাল করেন। পরদিন ৪এপ্রিল সকালে ভাতশালা গ্রামের পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হয়।

error: Content is protected !!