মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ॥ সুনামগঞ্জের শাল্লায় হিন্দু সম্প্রদায়ের উপর সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে বৃহস্পতিবার ২৫ মার্চ সকালে পাংশায় মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করে পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদ। সকালে পাংশা পৌরসভা ও উপজেলার ১০টি ইউনিয়ন থেকে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ব্যানারসহকারে মাগুড়াডাঙ্গী শ্রীশ্রী নিতাই গৌর সেবাশ্রমে সমবেত হন। সেখান থেকে মৌনমিছিল করে পাংশাবাজার কেন্দ্রীয় কালীমন্দির তিনরাস্তা মোড়ে সমবেত হয়ে মানববন্ধন ও প্রতিবাদ সভা করে পূজা উদযাপন পরিষদের নেতাকর্মীরা। হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ এবং বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট নেতৃবৃন্দ একাত্মতা প্রকাশ করে ব্যানারসহকারে কর্মসূচীতে অংশ নেয়।

পাংশা পৌরসভার নবনির্বাচিত মেয়র মোঃ ওয়াজেদ আলী মাস্টার কর্মসূচীতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন। পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নির্মল কুমার কুন্ডুর সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সভায় রাজবাড়ী জেলা পূজা উদযাপন পরিষদের সহসভাপতি, পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি, পাংশা উপজেলা দলিল লেখক ও স্ট্যাম্প ভেন্ডার সমিতির সভাপতি সুব্রত কুমার দাস সাগর, পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সহসভাপতি ও শ্রীশ্রী নিতাই গৌর সেবাশ্রমের সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহা (কার্তিক সাহা), পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা অনিল কুমার বিশ্বাস, গৌরাঙ্গ সংঘের কেন্দ্রীয় সভাপতি অধ্যক্ষ বিকাশ চন্দ্র বসু, পাংশা পৌরসভা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও ডিডিসি লিমিটেডের কলিমহর প্রকল্পের কর্মকর্তা সুব্রত কুমার দে, মাছপাড়া ইউপি পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যাপক আশীষ কুমার বর্দ্ধন, কশবামাজাইল ইউপি পূজা উদযাপন পরিষদের সভাপতি শৈলেন্দ্রনাথ বিশ্বাস, মৌরাট ইউপি পূজা উদযাপন পরিষদের সভাপতি বিষ্ণুপদ ঘোষ, পাংশা উপজেলা জাতীয় হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট বাসুদেব প্রামানিক প্রমূখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। উপস্থাপনা করেন পাংশা উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ও সাংস্কৃতিক সংগঠন নাট্যালোকের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী উত্তম কুমার কুন্ডু।

অনুষ্ঠানে শ্রীশ্রী নিতাই গৌর সেবাশ্রমের সভাপতি অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা এ্যাডভোকেট ভজ গোবিন্দ দে, বিশিষ্ট ব্যবসায়ী দিলীপ কুমার দত্ত (দিলু দত্ত), পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নিতাই বিশ্বাস, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ডলি রানী, জাকের পার্টির কেন্দ্রীয় হিন্দু ভক্ত ফ্রন্টের সাধারণ সম্পাদক ও পাংশা পৌরসভার প্রাক্তন কমিশনার ডাঃ ধীরেন্দ্রনাথ বিশ্বাস, পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক স্বপন কুমার সরকার, কশবামাজাইল ইউপি পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কুমার মন্ডল, হাবাসপুর ইউপি পূজা উদযাপন পরিষদের সভাপতি উজ্জল কুমার কুন্ডু ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার, পাংশা পৌরসভা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গৌতম বসাক, বিশিষ্ট ব্যবসায়ী অশোক পাল, অজয় কুমার ভদ্র, সুভাস দে, ডক্টর কাজী মোতাহার হোসেন কলেজের ইংরেজী বিভাগের চেয়ারম্যান দিলীপ বিশ্বাস, গোবিন্দ কুন্ডু, মহনলাল আগরওয়ালা, চয়ন বিশ্বাসসহ পূজা উদযাপন পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, গৌরাঙ্গ সংঘের নেতৃবৃন্দ ও জাতীয় হিন্দু মহাজোট নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দেশের বিভিন্ন স্থান তথা ভুলা, বরিশাল, রংপুর, দিনাজপুর, পাবনা, যশোর, কুমিল্লার মুরাদনগর এবং সর্বশেষ সুনামগঞ্জের শাল্লায় নানা অজুহাতে হিন্দু সম্প্রদায়ের উপর সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদ এ মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করে। সকাল সাড়ে ১১টায় শুরু হয়ে দুপুর সোয়া ১২টায় কর্মসূচী শেষ হয়।

error: Content is protected !!