ঢাকা অফিস : করোনাভাইরাসে শনাক্ত নতুন রোগী ও মৃত্যু অব্যাহতভাবে বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ১৫৯ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। এদিন মৃত্যু হয়েছে আরও ১৮ জনের। নমুনা পরীক্ষার হিসাবে শনাক্তের হার ৭ দশমিক ১৫ শতাংশ। মাত্র কয়েক দিন আগেও শনাক্তের হার ছিল ৩ শতাংশেরও কম।

রোববার (১৪ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ১৮ জনের মধ্যে পুরুষ ১২ জন ও নারী ছয়জন। তাদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে এ মহামারিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৫৪৫ জনে।

গত ২৪ ঘণ্টায় ২১৯টি ল্যাবরেটরিতে ১৬ হাজার ৫২৮টি নমুনা সংগ্রহ ও ১৬ হাজার ২০৬টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ৪২ লাখ ৬৪ হাজার ৫৫১টি।

রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৩৮৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ১১ হাজার ৬৯৫ জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত এবং ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। ১১ মার্চ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৮ হাজার ৫১৫ জন। এদের মধ্যে পুরুষ ৬ হাজার ৪৪২ জন ও নারী ২ হাজার ৭৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৮ জনের মধ্যে দশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব পাঁচজন ও ষাটোর্ধ্ব ১২ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রাজশাহী বিভাগে দুইজন এবং বরিশাল বিভাগের একজন আছেন।

error: Content is protected !!