যশোর প্রতিনিধি : করোনা মহামারির কারণে বাংলাদেশ ও ভারতের মধ্যকার বেনোপাল (যশোর) ও পেট্রাপোল সীমান্ত বন্ধ করে দেয়া হয়েছে। এতে করে বিপাকে পড়েছেন কয়েকশ’ বাংলাদেশি। তারা বেনাপোলের ওপাশে পেট্রাপোল সীমান্তে আটকা পড়েছেন।

এতে করে দেশে ফেরার জন্য সোমবার (২৬ এপ্রিল) সন্ধ্যার পর পেট্রাপোল সীমান্তে বাংলাদেশিরা বিক্ষোভ করেন। তাদের অধিকাংশই মেডিকেল ভিসায় বাংলাদেশ থেকে ভারতে গিয়েছিলেন।

বিক্ষোভকারী বাংলাদেশিরা জানান, তাদের অনেকেরই সোমবার ভিসার মেয়াদ শেষ হয়েছে। খরচ চালানোর মতো টাকা তাদের হাতে নেই। তাই তারা দেশে ফেরার জন্য বিক্ষোভ করেন।

কুষ্টিয়া থেকে চিকিৎসা করাতে ভারতে যাওয়া স্বপন কুমার বিশ্বাস বলেন, পূর্ব ঘোষণা ছাড়াই বাংলাদেশ সীমান্তে নিষেধাজ্ঞা জারি করায় বিপাকে পড়েছি আমরা।

এদিকে বেনাপোল চেকপোস্টেও বেশকিছু বাংলাদেশি ও ভারতীয় আটকা পড়েছেন। এদের মধ্যে অনেকের ভিসা শেষের পথে। আবার অনেকের কাছে টাকা নেই।

উল্লেখ্য, ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় দেশটির সঙ্গে সব ধরনের সীমান্ত বন্ধ করেছে বাংলাদেশ সরকার।

সোমবার (২৬ এপ্রিল) সকাল থেকে বেনাপোল ও ভারতের পেট্রাপোল বন্দরের মধ্যে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত বন্ধ রয়েছে। তবে আমদানি-রফতানি বাণিজ্য স্বাভাবিকভাবেই চলছে। পরবর্তী নির্দেশনা না আসলে ৯ মে পর্যন্ত সীমান্ত বন্ধ থাকবে।

error: Content is protected !!