ঢাকা অফিস : হাজারের নিচে নামছে না করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। শনিবার (১৩ মার্চ) টানা চতুর্থ দিনের মতো ১ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় ২১৯টি ল্যাবে ১৬ হাজার ২০৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ১৪ জনের। এ সময়ে মারা গেছেন ১২ জন। তাদের মধ্যে ৯ জন পুরুষ ও ৩ জন নারী। বিভাগভিত্তিক হিসাব অনুযায়ী, মৃত ১২ জনের সবাই ঢাকা বিভাগের।

নতুন করে ১২ জনের মৃত্যুতে এ নিয়ে দেশে এই মহামারিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৫২৭ জনে। মোট শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়াল পাঁচ লাখ ৫৬ হাজার ২৩৬ জনে।

এদিকে রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ১৩৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ১০ হাজার ৩১০ জন।

শনিবার (১৩ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। ১৩ মার্চ পর্যন্ত মোট মরদেহের মধ্যে পুরুষ ৬ হাজার ৪৫১ (৭৫ দশমিক ৬৫ শতাংশ) এবং নারী দুই হাজার ৭৬ জন (২৪ শূন্য ৩৫ শতাংশ)।

error: Content is protected !!