ঢাকা অফিস : টানা তৃতীয় দিনের মতো করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত রোগী সংখ্যা হাজার ছাড়াল। একই সময়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যাও বেড়ে দ্বিগুণের বেশি হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশের ২১৯টি ল্যাবে ১৬ হাজার ১১১টি নমুনা পরীক্ষা করে নতুন রোগী শনাক্ত হয়েছে এক হাজার ৬৬ জন।

এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ জনের। মৃতদের মধ্যে ১২ জন পুরুষ ও একজন নারী। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১২ জন ও বাসায় একজন মারা যান।

এ নিয়ে দেশে এই মহামারিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৫১৫ জনে এবং মোট শনাক্তকৃত রোগীর সংখ্যা দাঁড়াল পাঁচ লাখ ৫৫ হাজার ২২২ জনে।

শুক্রবার (১২ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ২৫২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৯ হাজার ১৭২ জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। ১১ মার্চ পর্যন্ত মোট মৃত্যু ৮ হাজার ৫১৫ জন। এদের মধ্যে পুরুষ ৬ হাজার ৪৪২ জন ও নারী দুই হাজার ৭৩ জন।

error: Content is protected !!