মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ॥ রাজবাড়ী জেলার পাংশা মডেল থানা পুলিশ গত মঙ্গলবার দিনগত গভীর রাতে উপজেলার পাট্টা ইউপির পুইজোর গ্রামে বিশেষ অভিযান চালিয়ে ১টি অবৈধ ওয়ান শুটার গান ও ১টি রামদাসহ ২জনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতরা হলো- পুইজোর গ্রামের মোতালেব মন্ডলের ছেলে ইসলাম মন্ডল (৩৫) ও একই গ্রামের মৃত আবুল হোসেন মিয়ার ছেলে হামিদুর মিয়া (৪০)। তারা নিজেরা একই এলাকার বাবু মন্ডলকে ফাঁসাতে গিয়ে নিজেরা ফেঁসে গেছেন বলে জানা গেছে।

জানা যায়, রাজবাড়ী জেলার সুযোগ্য পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামানের সার্বিক দিক নির্দেশনায় রাজবাড়ী জেলাকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত করাসহ অবৈধ অস্ত্র-গুলি উদ্ধারের লক্ষ্যে পাংশা মডেল থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনাকালে মঙ্গলবার দিনগত রাত ২টা ২০ মিনিটের সময় দেশীয় তৈরী ১টি ওয়ান শুটারগান ও ১টি রামদাসহ পুলিশ তাদেরকে গ্রেফতার করে। পাংশা মডেল থানা পুলিশ গ্রেফতারকৃতদের উদ্ধৃতি দিয়ে জানান, ইসলাম মন্ডল ও হামিদুর মিয়া পুইজোর গ্রামের শাহাদত মন্ডলের ছেলে বাবু মন্ডলের বসত বাড়ির পূর্বপাশে রান্না ঘরের পূর্বপাশের খড়ির চালার কাছে অবৈধ আগ্নেয়াস্ত্র রয়েছে বলে পুলিশকে তথ্য দেয়। কিন্তু উদ্ধারের ঘটনায় সন্দেহ হওয়ায় পুলিশ পৃথক পৃথক ভাবে তাদেরকে জিজ্ঞাসাবাদ করে। পুলিশের জিজ্ঞাসাবাদে ইসলাম মন্ডল জানায় যে, তার পরিবারের সাথে চাচাতো চাচা বাবু মন্ডলের পারিবারিক জমিজমা সংক্রান্তে দীর্ঘদিন যাবত বিরোধ ও মামলা চলমান রয়েছে। প্রতিশোধ নেওয়ার জন্য বাবু মন্ডলের বসত বাড়ির পূর্বপাশে রান্না ঘরের খড়ির চালার নিচে অবৈধ অস্ত্র রাখে। বাবু মন্ডলকে ফাঁসানোর জন্য হামিদুর মিয়ার নিকট থেকে অবৈধ অস্ত্র সংগ্রহ করে দু’জনে মিলে ঘটনাস্থলে রেখে পুলিশকে সংবাদ প্রদান করা হয়।

এ ঘটনায় ইসলাম মন্ডল ও হামিদুর মিয়ার বিরুদ্ধে পাংশা মডেল থানায় ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯(এ) ধারায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ২৬, তারিখ ২৯/০৯/২০২১ খ্রি.।

পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাসুদুর রহমান অবৈধ আগ্নেয়াস্ত্র ও রামদাসহ ২জনকে গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেন। অবৈধ আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধারসহ সন্ত্রাস, চাঁদাবাজি ও মাদকের সাথে জড়িতদের গ্রেপ্তারে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে বলে জানান তিনি। অবৈধ আগ্নেয়াস্ত্রসহ দু’জনকে গ্রেপ্তারের ঘটনায় এলাকার শান্তিপ্রিয় মানুষ পুলিশকে অভিনন্দন জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.