দৌলতপুর প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে মাদক চোরাকারবারীদের হাতে আটক শক্তি প্রামানিক (৪৫) নামে ভারতীয় নাগরিককে ফেরত দিয়েছে বিজিবি। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের জামালপুর সীমান্তে পতাকা বৈঠকের মাধ্যমে তাকে ফেরত দেওয়া হয়।

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার সকাল ৯টার দিকে ১৫২-৭(এস) সীমান্ত পিলার সংলগ্ন ভারতের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার মেঘনা গ্রামের হারান প্রামানিকের ছেলে শক্তি প্রমানিক নিজ ক্ষেতে কাজ করছিল। এসময় জামালপুর সীমান্তের মাদক চোরাকারবারী মামুন, বাসি ও লালান সহ ৪-৫জন ভারতীয় নাগরিক শক্তি প্রামানিককে বাংলাদেশে ধরে নিয়ে আসে। বাংলাদেশীদের হাতে ভারতীয় নাগরিক আটকের খবর পেয়ে এবং তাকে ফেরত চেয়ে বিজিবি’র কাছে পত্র দেয় বিএসএফ।

পত্র পেয়ে রাতে ১৫২-৭(এস) সীমান্ত পিলার সংলগ্ন নোম্যান্স ল্যান্ডে পতাকা বৈঠকের মাধ্যমে মাদক চোরাকারবারীদের হাতে আটক ভারতীয় নাগরিককে উদ্ধার করে বিএসএফ’র কাছে ফেরত দেয় বিজিবি। পতাকা বৈঠকে বিএসএফ’র ৬ সদস্য প্রতিনিধি দলের নেতৃত্ব দেন, ১৪১ বিএসএফ কমান্ডডেন্ট অধিনস্থ মেঘনা ক্যাম্পের অধিনায়ক ইন্সপেক্টর এসকে মিসরা এবং বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধিনস্থ প্রাগপুর কোম্পানী কমান্ডার সুবেদার রফিকুল ইসলাম। এসময় এমন অপ্রীতিকর ঘটনা যাতে আর না ঘটে সে দিকে দৃষ্টি রাখার জন্য উভয়ে একসত হোন।

Leave a Reply

Your email address will not be published.