দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি : কুষ্টিয়া দৌলতপুর উপজেলার মরিচা ইউনিয়নে কোলদিয়াড়, ভুরকাপাড়া হাজার হাজার একর আবাদী জমি ও বসত বাড়ী রক্ষার জন্য মানববন্ধন করেছে এলাকাবাসী।

শনিবার বিকালে পদ্মা নদীর পাড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সমাজসেবক মজনু সর্দারে নেতৃত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন কোলদিয়াড়, ভুরকাপাড়ার গ্রামের হাজার হাজার গ্রাম বাসি।

মানববন্ধনে এলাকাবাসী দাবি করেন, নদী লোকালয় ছাড়া প্রায় ৩ কিলোমিটার দুরে ছিলে ভাঙ্গতে ভাঙ্গতে আজ লোকালয়ের কাছে চলে এসেছে । বৈরাগীরচর, কোলদিয়াড় , ভুরকাপাড়া গ্রামের প্রায় ২৫ হাজার মানুষের বসবাস এই পদ্মা নদীর পাড় দিয়ে ইতি মধ্যে আমাদের আবাদী জমি নদী গর্ভে চলে গেছে। এখন বর্তমানে আমরা বিভিন্ন ব্যবসা বাণিজ্য করে এই শেষ সম্বল বসত ভিটায় রাত্রী যাপন করি, আজ সেই শেষ সম্বল টুকু ও নদী গর্ভে চলে যাওয়ার মধ্যে, তাই প্রধানমন্ত্রী আমাদের মা শেখ হাসিনা, আমাদের প্রানের নেতা মহাবুব-উল আলম হানিফ ও কুষ্টিয়া ১ দৌলতপুর আসনের সংসদসদস্য আ কা ম সরওয়ার জাহান বাদশাহ কাছে দাবি, আমাদের বাচাতে অতি তাড়াতাড়ি স্থায়ীভাবে বাঁধের ব্যবস্থা করে দিবেন। এ সময় গ্রাম বাসী আর জানান, এই ইউনিয়নে উল্লেখযোগ্য অনেক প্রতিষ্ঠান আছে। তাই আমাদের সকল কিছু রক্ষা জন্য স্থায়ীভাবে বাঁধের প্রয়োজন।

এ বিষয়ে কুষ্টিয়া ১ দৌলতপুর আসনের সংসদসদস্য আ কা ম সরওয়ার জাহান বাদশাহ জানান, নদী ভাঙ্গনের হাত থেকে এলাকাবাসীকে বাচাতে স্থায়ীভাবে বাঁধ নির্মানের জন্য আমি চেষ্টা চালাচ্ছি। খুব শীঘ্রই বাঁধ নির্মাণ হবে।

Leave a Reply

Your email address will not be published.