নিজস্ব প্রতিবেদক : কুষ্টিয়া জেলা তাতীলীগের উদ্যোগে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে শহরের খেয়া রেস্তোরাঁয় অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ তাঁতীলীগ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি রুহুল আমিন।

তাতীলীগ কুষ্টিয়া জেলা শাখার সাধারন সম্পাদক হারুন অর রশীদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন তাতীলীগ কুষ্টিয়া জেলা শাখার সিনিয়র সহসভাপতি সরোয়ার হোসেন, যুগ্ন সম্পাদক বিপুল হোসেন, শহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আবু হাসান লিটন, খান শামীম রেজা প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, তাঁতি পরিবারকে স্বনির্ভর করতে সচেতন করা এবং তাঁতশিল্পকে লাভজনক খাতে রূপান্তরে যুগোপযোগী কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়ন করতেই তাতীলীগের মুল লক্ষ্য।
তাঁতমালিক, শ্রমিক ও তাঁতিসমাজের স্বার্থরক্ষায় আগ্রহী ব্যক্তিদের সংগঠিত করা তাঁতী লীগের অন্যতম লক্ষ্য উল্লেখ করে বক্তারা আরও বলেন, আধুনিক প্রযুক্তির মাধ্যমে উৎপাদিত তাঁতবস্ত্রের গুণগত মান বৃদ্ধি করে প্রতিযোগিতা বাজারে টিকিয়ে রাখা। তাঁতবস্ত্রের ন্যায্যমূল্য নির্ধারণ করে দেশের ভেতরে ও বহির্বিশ্বে বাজার সৃষ্টি। রপ্তানিনির্ভর জাতীয় বস্ত্রনীতি প্রণয়নে সরকারকে প্রভাবিত করা। তাঁতী লীগের প্রতিনিধিত্ব নিশ্চিত এবং তাঁতিদের মৌলিক অধিকারগুলো প্রাপ্তির লক্ষ্যে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাই বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এর জেলা কুষ্টিয়ায় তাঁতীলীগকে আরও সুসংগঠিত করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এজন্য আমাদের সকল উপজেলা ও ইউনিয়ন তাতীলীগকে আরও সুসংঘটিত হয়ে কাজ করার উদাত্ত আহবান জানান।

সমন্বয় সভায় জেলা ও উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.