নিজস্ব প্রতিবেদক : যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যেদিয়ে কুষ্টিয়ায় পবিত্র ঈদে মিলাদুন্নবী সাঃ উদযাপন করা হয়েছে। ঈদে মিলাদুন্নবী সাঃ উপলক্ষে কুষ্টিয়ায় বিভিন্ন অনুষ্ঠানমালা হয়। প্রায় সকল মসজিদ, মাদ্রাসা ও সংগঠনের পক্ষ থেকে মহামানবের জন্ম ও মৃত্যু দিবস উপলক্ষে আলোচনাসভা, ইসলামী প্রতিযোগীতা, ওয়াজ মাহফিল, দুরুদপাঠ ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

ইসলামীক ফাউন্ডেশন, কুষ্টিয়া ঃ ইসলামীক ফাউন্ডেশন কুষ্টিয়া জেলা শাখার পক্ষ থেকে ঈদে মিলাদুন্নবী সাঃ উপলক্ষে বুধবার সকাল ১০ টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক সাইদুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার খাইরুল আলম, এডিসি রেভিনিউ সিরাজুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন ইসলামীক ফাউন্ডেশন, কুষ্টিয়ার ডিডি আজমল হক। আলোচনা করেন কুওয়াতুল ইসলাম কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা তরিকুর রহমান, আফসার উদ্দিন বালিকা মাদ্রাসার অধ্যক্ষ ড.আব্দুল করিম প্রমুখ।

শিশু একাডেমি, কুষ্টিয়া ঃ বাংলাদেশ শিশু একাডেমি কুষ্টিয়া জেলা শাখার উদ্যেগে বুধবার সকাল ১০টায় জিকে ঈদগাহের সামনে অবস্থিত একাডেমির কার্যালয়ে শিশু কিশোরদের কেরাত ও ইসলামী গান প্রতিযোগীতা আয়াজন করা হয়। বেলা সাড়ে ১১টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মখলেছুর রহমান। আলোচনা ও মিলাদ মাহফিল পরিচালনা করবেন কুষ্টিয়া কেন্দ্রিয় ঈদগাহ এর খতিব আলহাজ মাওলানা আব্দুল হালীম শরীফ। এসময় আরো উপস্থিত ছিলেন ইসলামি বিশ্ববিদ্যালয়ের আল কুরআন এ্যান্ড ইসলামী স্ট্যাডিজের অধ্যায়নরত হফেজ ছোহাইব ও সাংবাদিক এসএম জামাল প্রমুখ।

কুষ্টিয়া বড় জামে মসজিদ ঃ কুষ্টিয়া বড় জামে মসজিদের পক্ষ থেকে ঈদে মিলাদুন্নবী সাঃ উপলক্ষে বুধবার বাদ মাগরীব আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। আলোচনা করেন পেশ ইমাম হাফেজ মাওলানা আসাদুজ্জামান।

বারো শরীফ দরবার ঃ কুষ্টিয়া শহরের কোর্টপাড়াস্থ বারো শরীফ দরবারে প্রতিবারের ন্যায় এবারও পবিত্র ঈদে মিলাদুন্নবীতে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠান সূচীর মধ্যে ছিলো ভোর রাতে খাস মিলাদ মাহফিল, বাদ ফজর পাতাকা উত্তোলন, বাদ আছর আলোচনা সভা ও বাদ এশা মিলাদ মাহফিল।

মডেল থানা জামে মসজিদ ঃ মিলাদুন্নবী সাঃ উপলক্ষে কুষ্টিয়ামডেল থানা জামে মসজিদের পক্ষ থেকে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয় বুধবার বাদ আছর।

কিয়াম ছিরাতুন্নেছা মেমোরিয়াল ট্রাষ্ট ঃ আমলাপাড়া কিয়াম ছিরাতুন্নেছা মেমোরিয়াল ট্রাষ্ট পক্ষ থেকে ঈদে মিলাদুন্নবী সাঃ উপলক্ষে বুধবার সকাল ১০ টায় আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.