নিজস্ব প্রতিবেদক॥ কুষ্টিয়া-মেহেরপুর আঞ্চলিক মহাসড়কের মিরপুর ভাঙ্গা বটতলা নামক স্থানে গাছ চুরি করে গাছ কাটার সময় অসাবধানতায় কর্তনকৃত গাছ রাস্তার উপর ভেঙ্গে পরে মঞ্জুর হোসেন মঞ্জু(৫৫) নামে ব্যাটারী চালিত ইজি রিক্সার চালকের মৃত্যু হয়েছে। গাছ চাপায় দুমড়ে মুচরে যায় ওই অটোরিক্সাটিও। মৃত: মঞ্জুর হোসেন মঞ্জু মিরপুর উপজেলার তালতলা গ্রামের মৃত: শামসুজ্জোহার ছেলে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রবিবার দুপুর ১টার দিকে মিরপুর থেকে আমলার দিকে যাওয়ার সময় ঘটনাস্থলে পৌছানো মাত্রই পূর্ব থেকেই জনশুন্য স্থানটিতে চুরি করে রাস্তার একটি কাঁঠাল গাছ কাটছিলো কিছু অসাধু লোকজন। এসময় সেখান দিয়ে অটোরিক্সাটি ওই রাস্তা দিয়ে যাচ্ছিল। হঠাৎ শিকড় কাটা গাছটি রাস্তার উপর আচড়ে পরে। এতে গাছের নীচে অটোরিক্সাটি চাপা পড়ে দুমড়ে মুচড়ে যায়। এসময় অটোর চালক মঞ্জু চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যায়।

পরে সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল ঘটনাস্থল থেকে চাপা পড়া অটোরিক্সাটি উদ্ধার করেন এবং ভিতর থেকে মঞ্জু নামের অটোচালকের মরদেহ উদ্ধার করেন। এবিষয়ে জানতে মুঠোফোনে যোগাযোগ করলে কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক রতন কুমার নাথ বলেন, কিছু অসাধু লোক চুরি করে রাস্তার গাছ কাটার সময় এই দুর্ঘটনা ঘটেছে বলে প্রথমিক ভাবে ধারণা করা যাচ্ছে। বিষয়টি সংক্ষিপ্ত নোটসহ মরদেহ মিরপুর পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

কুষ্টিয়া সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিরুল ইসলাম মুঠোফোনে আলাপকালে জানান, আমাদের কুষ্টিয়া-মিরপুর সড়কের গাছগুলি দুর্বৃত্তচক্রের লোকজন চুরি করার কারণে আজকে গাছ চাপা পড়ে মৃত্যুর ঘটনার আগে আরও কয়েকটি অপ্রীতিকর ঘটনা ঘটেছে। সেসব ঘটনায় সড়ক ও বন বিভাগের পক্ষ থেকে যোৗথ ভাবে গাছ চুরির অভিযোগে মামলাও করা হয়েছিলো। এতোকিছু সত্ত্বেও প্রায়ই এই রাস্তার গাছ চুরির ঘটনা ঘটছে বলে জানতে পেরেছি। তবে আজকের ঘটনায় ঘটনাস্থলের দায়িত্বরত কর্মকর্তাকে আবারও মামলা করার পরামর্শ দেয়া হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মিরপুর থানার পুলিশ পরিদর্শক(ওসি) গোলাম মোস্তফা বলেন, কিছু লোক সড়ক বিভাগের গাছ কাটার সময় কাটা গাছ অটোরিক্সার উপর পড়ে এই দুর্ঘটনা এবং একজন মৃত্যুর ঘটনা ঘটেছে। তবে কে বা কারা কিভাবে এই গাছ কাটছিলে তা খতিয়ে দেখছে পুলিশ। এঘটনায় বে-আইনী ভাবে কারো জড়িত বা সংশ্লিষ্টতা পেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published.