কুমারখালীঃ মঙ্গলবার দুপুরে বাজার মনিটরিং অভিযানের অংশ হিসেবে কুষ্টিয়ার কুমারখালীর পৌর বাজার,তহবাজার ও হল বাজারে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও কুমারখালী উপজেলা প্রশাসনের যৌথ অভিযানে দোকানে মূল্য তালিকা, অসাস্থ্যকর পরিবেশে হোটেল পরিচালনা ও অঅনুমোদিত আইসক্রিম ফেক্টারীসহ চার প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২৭০০০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এসময় তহবাজারের তুহিনের মুদি দোকানে মূল্য তালিকা না থাকায় ১৫০০ টাকা জরিমানা, আমিরুল স্টোরকে ৪০০০ হাজার টাকা,অসাস্থ্যকর পরিবেশে হোটেল পরিচালনা করায় কুন্ডু হোটেলকে ১৫০০ টাকা,হল বাজারস্থ সোহেল আইসক্রিম ফেক্টারীতে অনুমোদন ছাড়া ফাস্টফুড জাতীয় খাদ্য সামগ্রী তৈরি করায় ২০০০০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।এসময় ফ্যাক্টরিতে থাকা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী এই জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিতান কুমার মন্ডল।
এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন কুষ্টিয়া ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তামান্না তাসনীম, ভূমি অফিসের নাজির শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কার্যালয়ের সি,এ রাশেদ রায়হান।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন কুমারখালী থানার এস,আই বাবন উদ্দীনসহ সঙ্গীয় ফোর্স।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মন্ডল বলেন, ‘ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম স্থিতিশীল রাখার জন্য নিয়মিত বাজার মনিটারিং অভিযান চলছে। আজ অভিযানে চার প্রতিষ্ঠানকে ২৭ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.