কুমারখালীঃ কুষ্টিয়া কুমারখালী উপজেলার পরিচিত মুখ ও তরুন ফটোগ্রাফার সাকিব ফারহান মাত্র একটি ছুবি তুলেই পেয়েছেন এক লক্ষ ৪০ হাজার টাকা। Win Gold Award From -“2021 ICM international Martial Arts Photo Contest” এর দুইজন গোল্ড জয়ীর মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করে তিনি এই অর্থ অর্জন করেন।

এতথ্য নিশ্চিত করেছেন তরুন ফটোগ্রাফার সাকিব ফারহান। তিনি বলেন, Win Gold Award From -“2021 ICM international Martial Arts Photo Contest বিভিন্ন দেশ থেকে ত্রিশ হাজার ছবি জমি হয়। তন্মধ্যে মোট ৩৬ জন বিজয়ীকে ঘোষণা করা হয়। প্রতিযোগীতায় দ্বিতীয় গোল্ড অ্যাওয়ার্ড গোল্ড হন দুজন। তন্মধ্যে আমি একজন। বিজয়ী হওয়ায় আমাকে দেশি টাকার এক লক্ষ ৪০ হাজার টাকা সম্মানী দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, ভবিষ্যতে আরো বড় কিছু হওয়ার চিন্তাভাবনা রয়েছে। ছবির মধ্য দিয়ে আমার চোখে পুরো বিশ্বকে যেভাবে দেখি, তা সবাইকে ছবির ফ্রেমে দেখানোর চেষ্টা করছি।

জানা গেছে, সাকিব ফারহান কুমারখালী পৌরসভার ৮ নং ওয়ার্ড তেবাড়িয়ার জাহিদুল ইসলামের ছেলে। বাবা পেশায় একজন ব্যবসায়ী। দীর্ঘ ১০ বছর ফটোগ্রাফির পর একটি বড় পাওয়া তাই এই ইন্টার্নেশনাল আওয়ার্ড।পড়াশোনায় তিনি একজন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়া।

ছবি তোলার নেশা ছিল অনেক আগে থেকেই। ফোন ক্যামেরা থেকে শুরু করে ছবি তোলা। টিউশনির টাকা জমিয়ে ডিএসএলআর ক্যামেরাতে আসেন তিনি।

ন্যাচার ফটোগ্রাফি ইন্টার্নেশনাল আওয়ার্ড এ সম্বন্ধে কোনো ধারনাই ছিল না তার। ছোটবেলার বন্ধু সাজিদ হাসান শাহেদ তাকে শিখিয়েছে কিভাবে নেচার ফটোগ্রাফি করতে হয়। কিভাবে ওয়েডিং ফটোগ্রাফি করতে হয়। কিভাবে ছবি এডিটিং এর কালার পারফেক্ট করতে হয়। ন্যাশনাল ও ইন্টার্নেশনাল বিভিন্ন ফটো কন্টেস্টের মাধ্যমে কিছু করে দেখানো যায়।

Leave a Reply

Your email address will not be published.