নিজস্ব প্রতিবেদক: কুষ্টিয়ায় তিন শতাধিক নারী-পুরুষ দের নিয়ে কুনাউবাসীর উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ‌‘উদ্যোক্তাদের মিলন মেলা’। শুক্রবার (২৬ নভেম্বর ) সকাল ১০ ঘটিকায় কুষ্টিয়ার গার্লস স্কুলের সামনে ফ্রেন্ডস ক্যাফেতে বসে উদ্যোক্তাদের এই মিলন মেলা। দিনব্যাপী জমজমাট আয়োজনে প্রায় তিন শতাধিক নারী-পুরুষ উদ্যোক্তার পদচারণায় মুখরিত হয়েছে ফ্রেন্ডস ক্যাফে।

কুষ্টিয়ার নারী উদ্যোক্তা গ্রুপের এডমিন ও প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ খাইরুল বাসার তৌহিদের সভাপতিত্বে আয়োজিত এই প্রোগ্রামে বর্ষসেরা ২জন এবং লাখোপতি ৫৬ জন উদ্যোক্তাকে ‌‘সেরা উদ্যোক্তা সম্মাননা ২০২১’ সম্মাননা প্রদান করা হয়।

উল্লেখ্য, ‘কুষ্টিয়ার নারী উদ্যোক্তা ফেসবুক গ্রুপটির মাধ্যমে নারী উদ্যোক্তাদের উন্নয়নে অনেক দিন যাবত কাজ করে আসছে। গ্রুপের প্রায় আড়াই হাজার সদস্য নিজেকে স্বাবলম্বী করার তাগিদে ঘরে বসে ঘর সংসার সামলানোর পাশাপাশি সাধ্য অনুযায়ী বিভিন্ন পণ্য তৈরি অথবা সংগ্রহ করে নিজেকে উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত করছে।

ঘরে বসে নিজেদের তৈরি দেশীয় পণ্য ও সংগ্রহ করা নানা রকম পণ্য নিয়ে অনলাইনে কাজ করে স্বাবলম্বী হচ্ছেন অনেক নারীরা। নারী জীবনে স্বনির্ভরতা কতখানি দরকার তা সব নারীরাই উপলব্ধি করেন। কিন্তু অনেকই ঘর সংসার সামলে স্বনির্ভরতা তৈরি করার সুযোগ পায় না। এজন্য সাপোর্ট দরকার।অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন, নারীদের স্বনির্ভরতা দরকার। আর সেই স্বনির্ভরতা তৈরির ক্ষেত্রে সেই সাপোর্ট দেয়ার পাশাপাশি কুষ্টিয়া নারী উদ্যোক্তা ফেসবুক গ্রুপটি কাজ করে যাচ্ছে, তাদের পদক্ষেপ প্রশংসা যোগ্য।

কুষ্টিয়ার নারী উদ্যোক্তা গ্রুপের প্রতিষ্টা এডমিন,মোঃখাইরুল বাসার তৌহিদ বলেন নারী উদ্যোক্তাদের নানাবিধ প্রতিবন্ধকতা, নারী উদ্যোক্তাদের ভবিষ্যৎ পরিকল্পনা, ব্যবসায়িক দিকনির্দেশনাসহ বিভিন্ন বিষয়ের উপর নারী উদ্যোক্তাদের জন্য আলোকপাত করা হয়। এই মিলন মেলার মাধ্যমে নারী উদ্যোক্তাদের সার্বিক সহোযোগিতার প্ল্যাটফরম তৈরি করা হবে। নারী উদ্যোক্তাদের স্বাবলম্বী করে গড়ে তুলতে ওয়েব প্ল্যাটফর্মটি গ্রাহকের সেবায় সর্বদা নিয়োজিত থাকবে”প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল এর মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক প্রফেসর ড. মোঃ জহুরুল ইসলাম,বিসিক কুষ্টিয়ার উপ মহাব্যবস্থাপক প্রকৌঃ মোঃ সোলাইমান হোসেন, বিশ্বাস প্রমোশন অফিসার অর্জুন কুমার বিশ্বাস,কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য আব্দুর রাজ্জাক বাচ্চু। বক্তব্য রাখেন প্রতিষ্ঠা এডমিন জোতি আক্তার, কোহিনুর তানভীর, সাবরিনা শারমিন,ফারজানা মৌ রুকাইয়া আশরাফ,প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published.