দৌলতপুর প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনের নৌকা প্রার্থীর ভরাডুবি হয়েছে। প্রাপ্ত ফলাফলে ১৪ ইউনিয়নের মধ্যে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের ৪ জন প্রার্থী, স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী) প্রার্থী ৯ এবং বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ১জন। এর মধ্যে প্রাগপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী আশরাফুজ্জামান মুকুল সরকার, রামকৃষ্ণপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী সিরাজ মন্ডল, দৌলতপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী মহিউল ইসলাম মহি ও হোগলবাড়িয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী সেলিম চৌধুরী। নৌকা প্রতীকের প্রার্থীদের পরাজিত করে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হয়ে যার নির্বাচিত হয়েছেন তাদের মধ্যে রয়েছেন, চিলমারী ইউনিয়নে প্রকৌশলী আব্দুল মান্নান (আ’লীগ সমর্থিত স্বতন্ত্র), ফিলিপনগর ইউনিয়নে নঈমুদ্দিন সেন্টু, মরিচা ইউনিয়নে জাহিদুল ইসলাম, পিয়ারপুর ইউনিয়নে সোহেল রানা বুলবুল, রিফাইতপুর ইউনিয়নে আব্দুর রশীদ বাবলু, আড়িয়া ইউনিয়নে হেলাল উদ্দিন, খলিশাকুন্ডি ইউনিয়নে জুলমত হোসেন, আদাবাড়িয়া ইউনিয়নে আব্দুল বাঁকী, মথুরাপুর ইউনিয়নে মনোয়ার কবীর মিন্টু এবং বোয়ালিয়া ইউনিয়নে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী খোঁয়াজ আলী।

এর আগে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই উৎসবমুখর পরিবেশে ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন শেষ হয়েছে। রবিবার উপজেলার ১৪টি ইউনিয়নে সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট গ্রহন চলে বিকেল ৪টা পর্যন্ত। কোন কোন কেন্দ্রে ভোটের লাইন দীর্ঘ হওয়ায় ৪টার পরেও সেইসব ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়েছে। আর এসব কেন্দ্রে নারী ভোটারদের সরব উপস্থিতি ছিল চোখে পড়ার মত। শীতের সকালে ও রোদ্র দুপুরে দীর্ঘ সময় ধরে লাইনে দাড়িয়ে নারী ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন।

ভোট কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম শনিবার সরবরাহ করা হলেও রোববার ভোটের দিন সকাল ৮টার আগে স্বস্ব কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছানো হয়েছে।

মথুরাপুর হাইস্কুল কেন্দ্রে আজমত আলী নামে বয়োবৃদ্ধ ভোটার জানান, দীর্ঘদিন পর শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরে নিজের কাছে খুব আনন্দ লাগছে। দৌলতখালী হাটখোলাবাজার কেন্দ্রে জুলমত আলীম সর্জিনা খাতুনসহ অধিকাংশ ভোটাররা একই অভিমত ব্যক্ত করেন।
এ উপজেলার ১৪ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থীর পাশাপাশি আওয়ামীলীগের বিদ্রোহী ও বিএনপি সমর্থিত স্বতন্ত্র এবং জাসদ মনোনিত প্রার্থীরা মশাল প্রতিক নিয়ে মোট ৮৯জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেছেন। ইউপি সদস্য পদে রয়েছেন ৬২০ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে রয়েছেন ১৭৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেছেন। মোট ৩ লাখ ৫২ হাজার ৮৮৪জন ভোটার রয়েছেন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৮ হাজার ৪৭জন এবং নারী ভোটার রয়েছেন ১ লাখ ৭৪ হাজার ৮৩৭জন।

Leave a Reply

Your email address will not be published.