নিজস্ব প্রতিবেদকঃ চিকিৎসা এবং সামাজিক কর্মকান্ডে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরুপ বাংলাদেশ আওয়ামী লীগ কুষ্টিয়া জেলা শাখার সহ-সভাপতি, বিএমএর সাধারণ সম্পাদক, স্বাচিপের সভাপতি এবং বাংলাদেশ ভারত সম্প্রীতি পরিষদের চেয়ারপার্সন ডাঃ এএফএম আমিনুল হক রতন নেপালের আর্ন্তজাতিক আইকনিক এ্যাওয়ার্ড গ্রহণ করেছেন।

গত ২৯ নভেম্বর নেপালের রাজধানী কাঠমুন্ডুর ট্যুরিজম বোর্ড অডিটোরিয়ামে নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশীপ এ্যাসোসিয়েশনের আয়োজনে ডাঃ আমিনুল হক রতনকে এ্যাওয়ার্ডটি প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডাঃ বংশীধর মিশ্র, নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশীপ এ্যাসোসিয়েশনের চেয়ারপার্সন দিনদয়া রিজাল, নেপাল একাডেমীর চ্যান্সেলর গঙ্গা প্রসাদ উপ্রীতি, প্রজ্ঞা ফাউন্ডেশনের চেয়ারপার্সন আনন্দ আদিত্য এবং ঢাকাস্থ নেপাল বাংলাদেশ ফ্রেন্ডশীপ এ্যাসোসিয়েশনের আহবায়ক এমদাদুল হক তৈয়ব।

উল্লেখ্য ডাঃ আমিনুল হক রতন বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবীত একজন প্রগতিশীল মানুষ। তিনি দীর্ঘদিন রাজনীতির পাশাপাশি চিকিৎসা সেবার মধ্য দিয়ে জনগণকে সেবা প্রদান করে চলেছেন। বিশেষ করে করোনাকালীন সময়ে চিকিৎসা ক্ষেত্রে তিনি অসামান্য অবদান রেখেছেন। কুষ্টিয়ায় একজন সজ্জন ব্যক্তি হিসেবে তার সুখ্যাতি রয়েছে।

উক্ত সম্মেলনে ডাঃ আমিনুল হক রতন জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ডকে আর্ন্তজাতিক পরিমন্ডলে তুলে ধরেন। তিনি চিকিৎসা, শিক্ষা এবং সাংস্কৃতিক ক্ষেত্রে দুই দেশের যৌথ অংশীদারিত্বের প্রতি গুরুত্বারোপ করেন।

Leave a Reply

Your email address will not be published.