মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি: রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় ৪শ’ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পেয়েছেন কৃষি প্রণোদনার বিনামূল্যে ধানের বীজ ও সার। মঙ্গলবার (১২ এপ্রিল) পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে ২০২১-২২ অর্থ বছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে উফশী আউশ ধানের বীজ ও সার বিতরণ করা হয়।

পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রতন কুমার ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খোন্দকার সাইফুল ইসলাম (বুড়ো), বাবুপাড়া ইউপির চেয়ারম্যান মো. ইমান আলী সরদার, হাবাসপুর ইউপির চেয়ারম্যান আল মামুন খান, যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস, মৌরাটের কৃষক কামরুল হাসান বাবু ও বাবুপাড়া ইউপির দায়িত্বে উপসহকারী কৃষি কর্মকর্তা মো. নজরুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন। উপস্থাপনা করেন উপসহকারী কৃষি কর্মকর্তা মো. শফিকুল ইসলাম।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষিবান্ধব সরকার। কৃষি ও কৃষকের উন্নয়নে কৃষি প্রণোদনা কর্মসূচি বাস্তবায়নের গুরুত্বারোপ করেন তারা।

কৃষিবিদ রতন কুমার ঘোষ বলেন, এবারে কৃষি প্রণোদনা কর্মসূচিতে ৪শজন কৃষক প্রত্যেকে ৫ কেজি করে বিনামূল্যে উফশী আউশ ধানের বীজ, ২০ কেজি করে ডিএপি সার ও ১০ কেজি করে এমওপি সার পাবেন। কৃষিকাজের ক্ষেত্রে ফসলের যে কোন সমস্যা দেখা দিলে সরাসরি যোগাযোগের জন্য কৃষকদের প্রতি আহবান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.