নিজস্ব প্রতিবেদক : কুষ্টিয়ার মিরপুরে স্মাইল ইন লাইফ সংগঠনের উদ্যোগে বিশুদ্ধ পানির টিউবয়েল উদ্বোধন ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকেলে অনুষ্ঠানের শুরুতে মিরপুর উপজেলার চুনিয়াপাড়া গ্রামে ২ টি বিশুদ্ধ পানির টিউবয়েল উদ্বোধন করা হয়। এরপর নওপাড়া বাজারে স্মাইল ইন লাইফ সংগঠনের কার্যালয়ে এক ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বিশুদ্ধ পানির টিউবয়েল উদ্বোধন ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ ইসলামি বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক ড. মাহবুবুল আরেফি।
স্মাইল ইন লাইফের সভাপতি মো: বাপ্পীর সভাপতিত্বে এসময় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, সম্মিলিত সামাজিক জোট এর চেয়ারম্যান, বিশিষ্ট লেখক ও গবেষক ড. আমানুর আমান। আরো বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক জোটের সিনিয়র সংগঠক, দৈনিক কুষ্টিয়া পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এস.এম. শামীম রানা, সমন্বয়ক এ্যাড. মুহায়মিনুল পলল, ইয়ুথ ডেভেলপমেন্ট ফোরামের সভাপতি আশিকুল চপল, মিরপুর পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুর রহমান নাজিম, স্মাইল ইন লাইফের সাংগঠনিক সম্পাদক শিশির, দৈনিক দেশের বাণীর ভারপ্রাপ্ত সম্পাদক এস এম জামাল, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেদ উপ বিঙ্গান ও প্রযুক্তি সম্পাদক তুহিন খান, সাবেক ছাত্ররীগ নেতা শিমুল বিশ্বাস প্রমুখ।

বক্তারা বলেন, অসহায় মানুষদের স্বপ্ন পূরণের জন্য এবং কুষ্টিয়া জেলাসহ মিরপুরের প্রান্তিক জনোগোষ্ঠির জন্য কাজ করছে স্মাইল ইন লাইফ। সংগঠনটি নিয়ে নিরলসভাবে কাজে করে যাচ্ছেন মো: বাপ্পী।

আগ্রহী শিক্ষার্থীরাও সমাজসেবায় নিজেকে যুক্ত করছেন এই সংগঠনের মাধ্যমে। সংগঠনটি তার কাজের মাধ্যমে সমাজে একটি ইতিবাচক পরিবর্তনের ধারা আনতে চান সবসময়।

বক্তারা আরও বলেন, এই সংগঠনটির মানবিক উন্নয়নমূলক কার্যক্রমের মধ্যে রয়েছে অসহায় নারী ও সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে কাজ করা, শিশুদের শিক্ষাদানের পাশাপাশি নতুন পোশাক উপহার দেওয়া, শীতবস্ত্র বিতরণ, ঈদ সামগ্রী বিতরণ, গৃহহীনদের ঘর উপহার দেওয়া, সাধারণ মানুষের তৃষ্ণা মেটাতে বিভিন্ন মাঠ, মসজিদ-মন্দির, মাদরাসা, রাস্তার মোড়ে ও কবরস্থান নলকূপ স্থাপন ইত্যাদি।

সব মিলিয়ে সামাজিক সংগঠনটি চেষ্টা করে যাচ্ছে তৃণমূল পর্যায়ে সুবিধাবঞ্চিত মানুষের জীবনে আমূল পরিবর্তন আনতে। ‌আমরা বিশ্বাস করি এই “স্মাইল ইন লাইফ” একসম সারাদেশের মানুষের হাসি ফোঁটাবে।

এসময় স্মাইল ইন লাইফের সদস্যরাসহ বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধি ও সুধীজনরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.