ভেড়ামারা প্রতিনিধি : কুষ্টিয়া ভেড়ামারায় অগ্নিকাণ্ডে বসুব্ধরাসহ ৮টি প্রতিষ্ঠানের পণ্যের পরিবেশক লাবনী এন্টারপ্রাইজের মালামাল রাখার গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ভয়াবহ এ অগ্নিকাণ্ডে প্রায় ৪০ লাখ টাকার পণ্য পুড়ে ছাই হয়ে গেছে।
গতকাল সাোমবার দিবাগত রাত সাড়ে ২ টায় শহরের উপজেলা মোড় কৃষি অফিসের সামনে পরিবেশক ব্যবসায়ী মহসিন আলীর গোডাউনে এঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস ও স্থানীয়  সূত্রে জানাগেছে, উপজেলার মোড়ের কৃষি অফিসের সামনে  বসুন্ধরাসহ ৮ টি কোম্পানির পণ্যের পরিবেশক লাবনী এন্টারপ্রাইজের গোডাউন ছিল। রাত ২ টার দিকে হঠাৎ গোডাউন থেকে ধোয়া দেখতে পেয়ে স্থানীয়রা ঘটনা স্থলে ছুটে এসে আগুন নিভানোর চেষ্টা করেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তিন ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে গোডাউনের মালামাল পুড়ে ছাই হয়ে যায়। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা কেউই জানাতে পারেনি।
ক্ষতিগ্রস্ত পরিবেশক ব্যবসায়ী মোহসীন আলী বলেন, আমি বসুন্ধরার সমস্ত পণ্যের ডিলার ছিলাম। এছাড়াও আরও ৮ টি কোম্পানির পণ্যের পরিবেশক। বড় চাররুমের গোডাউনে পণ্য রাখতাম। ঈদের আগে ও পরে ডেলিভারি দিতে বিপুল পরিমাণ মালামাল কোম্পানির কাছ থেকে উঠানো হয়। এ অগ্নিকাণ্ডে ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ক্ষতি আমি কিভাবে কাটিয়ে উঠবো। আর কিভাবে আগুন লাগলো কিছুই ভেবে পাচ্ছি না।
ফায়ার সার্ভিসের সহকারী কর্মকর্তা আজিজুল হক বলেন, রাত দুই টার দিকে উপজেলা মোড়ে আগু লাগার সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে দ্রুত আগুন নির্বাপণে সর্বোচ্চ চেষ্টা চালানো হয়। তিন ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। প্রায় ৩৫ থেকে ৪০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে ক্ষতিগ্রস্তের কাছ থেকে জানতে পেরেছি।

Leave a Reply

Your email address will not be published.