নিজস্ব প্রতিবেদক : মানব সেবী জীন হেনরী ডুনান্ট এর ১৯৪ তম জন্মদিন ০৮ই মে ”বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস” উৎযাপন উপলক্ষ্যে কুষ্টিয়া রেড ক্রিসেন্ট ইউনিট বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে। সকাল ০৯.০০ ঘটিকায় ইউনিট কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ,আজীবন সদস্যবৃন্দ, শিক্ষকবৃন্দ,ইউএলও,যুব রেড ক্রিসেন্টের সদস্য/সদস্যাবৃন্দ,স্থানীয় দৈনিক পত্রিকার প্রতিনিধিদের উপস্থিতিতে জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন করেন ইউনিটের ভাইস-চেয়ারম্যান জনাব চৌধুরি মুরশেদ আলম মধু এবং সেক্রেটারী জনাব মো: আসগর আলী।

পতাকা উত্তোলনের পর ইউনিটের ভাইস-চেয়ারম্যান জনাব চৌধুরি মুরশেদ আলম মধু এবং সেক্রেটারী জনাব মো: আসগর আলীর নেতৃত্বে ইউনিট কার্যনির্বাহী পরিষদের সদস্যবৃন্দ,আজীবন সদস্যবৃন্দ,ইউএলও,যুব রেড ক্রিসেন্টের সদস্য/সদস্যাবৃন্দ,শিক্ষক,বিভিন্ন স্কুল/কলেজের যুব রেডক্রিসেন্টের সদস্য/সদস্যাবৃন্দের সমন্ময়ে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। উক্ত র‌্যালীতে ব্যানার, ফেষ্টুন, জীন হেনরী ডুনান্টে ছবি, রেডক্রস/রেডক্রিসেন্টের মুলনীতি,ব্যান্ডদল এবং বাদ্যযন্ত্র ব্যবহার করা হয়। র‌্যালীটি ইউনিট থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান রাস্তা পরিভ্রমন করে ইউনিট অফিসে এসে শেষ হয়।

এরপর ”বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস” উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউনিটের সন্মানিত ভাইস-চেয়ারম্যান জনাব চৌধুরি মুরশেদ আলম মধু। এ সময় বক্তব্য রাখেন ইউনিটের সেক্রেটারী জনাব মো:আসগর আলী। তিনি মানব সেবী জীন হেনরী ডুনান্টের জীবনী নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়াও উপস্থিত ছিলেন কার্যনির্বাহী সদস্য জনাব আ.স.ম আখতারুজ্জামান (মাসুম),জনাব মুহম্মদ শামসুর রহমান বাবু,জনাব মো: মুকুল হোসেন, জনাব সাজেদা হোসেন,জনাব মো; আব্দুর রাজ্জাক,জনাব সেলিম আহমেদ এবং ইউনট অফিসার জনাব সাঈদ মো: শামীম রহমান।

Leave a Reply

Your email address will not be published.