মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ঃ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মৌরাট ইউপির চর হরিণাডাঙ্গা বাজারে সোমবার (৯মে) দুপুরে খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার মজিবর রহমান সংবাদ সম্মেলন করেছেন। রবিবার (৮মে) বাংলাদেশ পেপারসহ একাধিক অনলাইন ও ফেসবুকে “পাংশায় ভিজিএফ’র চাল আত্মসাৎ” শিরোনামে সংবাদ প্রকাশের প্রতিবাদে এ সংবাদ সম্মেলন করেন তিনি।

ডিলার মজিবর রহমান সংবাদ সম্মেলনে দাবি করেন, বাংলাদেশ পেপারসহ একাধিক অনলাইন ও ফেসবুকে তাকে জড়িয়ে ভিজিএফ’র চাল আত্মসাৎ সংক্রান্ত প্রকাশিত সংবাদ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। তিনি বলেন, ভিজিএফ’র চালের সাথে তার কোনো সংশ্লিষ্টতা নেই। ফলে ভিজিএফ’র চাল আত্মসাৎ বা বিক্রি করার অভিযোগ ভিত্তিহীন। সঠিক ভাবে তথ্য যাচাই না করে এবং তার কোনো মতামত ছাড়াই মিথ্যা সংবাদ পরিবেশনে ক্ষোভ প্রকাশ করেন তিনি। মজিবর রহমান বলেন, স্বার্থান্বেষী মহল তাদের সামাজিক সুনাম বিনষ্ট করতে গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার হিসেবে সরকারী নিয়ম নীতি পালন করে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। সংশ্লিষ্ট তদারকি কর্মকর্তার উপস্থিতিতে খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিক্রয় করা হয়। তিনি পাট্টা ইউপির বিলচত্রা গ্রামের জয়নাল ও শুকুর আলীর মা মমতাজ বেগমের উদ্ধৃতি দিয়ে বলেন, তাদের কাছে ভিজিএফ’র চাল বিক্রির তথ্য সঠিক নয়। সংবাদ সম্মেলনে উপস্থিত গণমাধ্যম কর্মীরা জয়নাল ও শুকুর আলীর পরিবারের সাথে কথা বল্লে তারা মজিবর রহমানের নিকট থেকে চাল ক্রয়ের তথ্য অস্বীকার করেন। মিথ্যা সংবাদ পরিবেশনের বিষয়টি নিয়ে আইনি প্রক্রিয়ায় প্রতিকার চাইবেন বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে মৌরাট ইউপি আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি (ভারপ্রাপ্ত সভাপতি) মোহাম্মাদ আলী মিয়া ও মৌরাট ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুর রাজ্জাকসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন। বস্তুনিষ্ঠু সংবাদ পরিবেশ করে বর্তমান সরকারের বিভিন্ন সেবামূলক কর্মসূচি ও উন্নয়ন বার্তা জনসাধারণের সামনে তুলে ধরার আহবান জানান উপস্থিত নেতৃবৃন্দ।

 

Leave a Reply

Your email address will not be published.