নিজস্ব প্রতিনিধি: কুষ্টিয়ায় বিশ্ব মা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার দুপুরে জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা প্রশাসন ও জেলা
মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালকের কার্যালয় আলোচনা সভা অনুষ্ঠানের আয়োজন করে।

সভায় জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নূরে সফুরা ফেরদৌসের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে রাখেন,
কুষ্টিয়ার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃণাল কান্তি দে। বিশ্ব মা দিবসের তাৎপর্য ও মায়ের সম্মান,মায়ের প্রতি ভালোবাসা ও কর্তব্যসহ নানা দিক নিয়ে আলোচনা করেন তিনি।

এ সময় তিনি বলেন, যার কল্যাণে পৃথিবীতে আলোর মুখ দেখা হয় সন্তানের, সেই মায়ের স্মরণে প্রতি বছর মে মাসের দ্বিতীয় রোববার ‘বিশ্ব মা দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে।

‘মা’ শব্দটি এক অক্ষের হলেও পবিত্র ও মধুর নাম এটি। সন্তানের জন্য পৃথিবীর সবচেয়ে নিরাপদ আশ্রয়স্থল মায়ের আঁচল। যিনি নিঃস্বার্থে পরম স্নেহ আর ভালোবাসা দিয়ে সন্তানকে আমৃত্যু আগলে রাখেন, তিনিই মা। প্রতিটি মাকে যথাযথ সম্মান দেওয়া। শ্রদ্ধা ও ভালোবাসা দেওয়া। যিনি জন্ম দিয়েছেন, লালন-পালন করেছেন এমন বিশ্বের সব মাকে উৎসর্গ করার দিন আজ।

তিনি আরও বলেন, মা দিবস এখন বাংলাদেশসহ অস্ট্রেলিয়া, ব্রাজিল, কানাডা, চীন, রাশিয়া ও জার্মানসহ পৃথিবীর শতাধিক দেশে মর্যাদার সঙ্গে দিবসটি পালিত হচ্ছে।

আলোচনা-সভা শেষে কুষ্টিয়া শহর ও সদর উপজেলার এলাকার ১০ অসহায় হতদরিদ্র মায়ের হাতে অর্থ সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি ।

এ সময় উপস্থিত ছিলেন, কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা দীনেশ সরকার, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জেবুন নেসা সবুজসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.