মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ঃ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সরিষা ইউপির নাওড়া বনগ্রামে মঙ্গলবার রাতে পৃথক অভিযান চালিয়ে ১টি বিদেশী পিস্তল, ১টি দেশীয় তৈরি ওয়ান শুটারগান (এলজি), ১টি ম্যাগজিন, ১ রাউন্ড তাজা গুলি ও ফায়ারকৃত ১টি গুলির খোসা উদ্ধার এবং মহিলাসহ ৩জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- উপজেলার সরিষা ইউপির নাওড়া বনগ্রামের তুষার বিশ্বাসের ছেলে বাধন বিশ্বাস (১৯), একই গ্রামের মন্টু শিকদারের ছেলে আশিক শিকদার (২২) ও তপু শিকদারের স্ত্রী উর্মী শিকদার (২০)। উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র-গুলির মধ্যে বিদেশী পিস্তল গোপাল বিশ্বাস হত্যাকান্ডে ব্যবহৃত হয়।

জানা যায়, রাজবাড়ীর পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামানের সার্বিক দিক নির্দেশনায়, পাংশা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার সুমন কুমার সাহার সার্বিক তত্ত্বাবধানে, পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদুর রহমানের নেতৃত্বে এসআই মো. মিজানুর রহমানসহ সঙ্গীয় পুলিশ কলিমহর ইউপির হোসেনডাঙ্গা গ্রামের গোপাল বিশ্বাস হত্যা মামলার তদন্তের সূত্র ধরে গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ৯টা ৩৫ মিনিটের সময় পরিচালিত অভিযানে পাট্টা ইউপির বিলজোনা গ্রামের কৃষ্ণচন্দ্র সিংহের বসতঘরের পূর্ব খড়ের পালার মধ্য হতে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগজিন, ১ রাউন্ড তাজা গুলি ও ফায়ারকৃত ১টি গুলির খোসা উদ্ধার করে। এছাড়া মঙ্গলবার রাত ১১টা ৫৫ মিনিটের সময় ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদের সূত্র ধরে অভিযানে উর্মী শিকদারের নাওড়া বনগ্রামে পৈত্রিক বসত বাড়ীর টয়লেটের ঢাকনা বিহীন রিং স্লাবের টাংকির মধ্য থেকে দেশীয় তৈরি ১টি ওয়ার শুটারগান (এলজি) উদ্ধার করে পুলিশ। অবৈধ আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধারের ঘটনায় পাংশা মডেল থানায় অস্ত্র আইনে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়ছে। মামলা নং ৪ ও ৫, তারিখ ১১/০৫/২০২২ ইং। পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাসুদুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন। অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার, সন্ত্রাস ও চাঁদাবাজদের গ্রেফতারে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

এদিকে, অবৈধ আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধারসহ সন্ত্রাসী ও চাঁদাবাজদের গ্রেফতারের বিষয়ে বুধবার (১১ মে) সকাল ১১টার দিকে পাংশা মডেল থানায় প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়। প্রেস কনফারেন্সে পাংশা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার সুমন কুমার সাহা ও পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাসুদুর রহমান বক্তব্য রাখেন। এ সময় পাংশা মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) উত্তম কুমার ঘোষ ও এসআই মো. মিজানুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।

 

 

Leave a Reply

Your email address will not be published.