নিজস্ব প্রতিবেদক : কুষ্টিয়ার দৌলতপুরে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) যুব জোটের সাধারণ সম্পাদক মাহবুব খান সালামকে হাত-পায়ের রগ কেটে ও কুপিয়ে হত্যার ঘটনায় হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার বেলা ১১টায় কুষ্টিয়া পৌরসভা চত্বর থেকে জেলা জাতীয় যুবজোটের উদ্যোগে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়। মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে শহরের রাম-রতন শাহ আলম চত্বরে গিয়ে শেষ। সেখানেই শুরু হয় সমাবেশ।
সমাবেশে জেলা যুবজোটের সাধারণ সম্পাদক মাহবুব হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া জেলা জাসদের সাধারন সম্পাদক আব্দুল আলিম স্বপন, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ আব্দুল্লাহ, জাতীয় যুবজোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক অসিত কুমার রায়, জেলা জাসদের প্রচার-সম্পাদক কারশেদ আলম, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহম্মদ আলী প্রমুখ।
গত বুধবার (১১ মে) রাত ১১টার দিকে পূর্বশত্রুতার জের ধরে উপজেলার আল্লারদর্গা এলাকায় সন্ত্রাসীরা সালামের ওপর হামলা চালায়।এসময় তাঁরা সালামকে কুপিয়ে ও হাত-পায়ের রগ কেটে দেয়। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই রাত দেড়টার দিকে তার মৃত্যু হয়। এঘটনায় নিহতের পিতা বাদী হয়ে ২২জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৮ থেকে ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।
এজাহারভুক্ত তিন আসামিকে গ্রেপ্তার করা হলেও এ ঘটনায় অভিযুক্ত দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও হোগলবাড়িয়া ইউপি চেয়ারম্যান সেলিম চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি বুলবুল আহমেদ টোকেন চৌধুরী, কুষ্টিয়া জেলা পরিষদের সাবেক সদস্য লোটন চৌধুরীসহ একই পরিবারের বেশ কয়েকজন। এ মামলায় এখনও ১৯জন অভিযুক্ত  আসামি পলাতক রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.