মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিএনপির কটুক্তি ও হত্যার হুমকির প্রতিবাদে শনিবার ৪ জুন পাংশায় বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ। শনিবার সকাল ১১টা থেকে পাংশা পৌরসভা ও উপজেলার বাহাদুরপুর, হাবাসপুর, বাবুপাড়া, যশাই, মাছপাড়া, মৌরাট, পাট্টা, সরিষা, কলিমহর ও কশবামাজাইল ইউনিয়ন থেকে ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ মোটর সাইকেল, অটো ও ভ্যানে শোডাউন করে ব্যানারসহকারে বিক্ষোভ মিছিল নিয়ে পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয় মাঠে সমবেত হয়। এছাড়া আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও মহিলা লীগসহ আওয়ামী লীগের অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শোডাউন করে মিছিলসহকারে পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয় মাঠে সমবেত হয়। দুপুর সোয়া ১২টার দিকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা একযোগে পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বিক্ষোভ মিছিল শুরু করে শহরের প্রধান সড়ক হয়ে পাংশা শহরের টেম্পু স্ট্যান্ডে সমাবেশ করে।

পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির বারবার নির্বাচিত চেয়ারম্যান খোন্দকার সাইফুল ইসলাম বুড়োর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম বক্তব্য রাখেন। সমাবেশে অন্যান্যের মধ্যে পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি একেএম শফিকুল মোরশেদ আরুজ, এ্যাডভোকেট শফিকুল ইসলাম, পাংশা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শামসুল আলম মৃধা, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও পাংশা পৌরসভার মেয়র মো. ওয়াজেদ আলী, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাংশা পৌরসভার প্যানেল মেয়র ওদুদ সরদার, পাংশা উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক ও পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা নাজমুল হাকিম রুমী ও পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল আল মামুন প্রমূখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম এমপি বিএনপির সমালোচনা করে বলেন, পিপিলিকার পাখা ওঠে মরিবার তরে। বিএনপি সরকারের শাসনামলে দেশে কোন উন্নয়ন হয় নাই। সেসময় সন্ত্রাস চাঁদাবাজী আর দুর্নীতির কারনে সাধারণ মানুষ অতিষ্ঠ ছিল। কিন্তু সে পরিস্থিতি আজ আর নেই। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, প্রতিবন্ধী ভাতা, ভিজিডি, ভিজিএফ, খাদ্য বান্ধব কর্মসূটি, ভূমিহীন ও গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁইসহ সামাজিক নিরাপত্তামূলক নানা কর্মসূচি চালু করে দেশের সার্বিক উন্নয়নে দৃষ্টান্ত রেখেছেন। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার পাশাপাশি জাতির আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। তিনি বলেন, বিএনপি পদ্মা সেতু নির্মাণে বাধা দিয়েছে। পদ্মা সেতু নিয়ে নানা ষড়যন্ত্র করেছে। এখন আবার তারা প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি ও হত্যার হুমকি দিচ্ছে। এ ঘটনায় আওয়ামী, যুবলীগ ও ছাত্রলীগসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনসমূহের নেতাকর্মীরা ঘরে বসে থাকতে পারে না। বিএনপির ধৃষ্টতার সমুচিত জবাব দিতে দলীয় নেতাকর্মীদের দিক নিদের্শনা প্রদান করেন বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম এমপি।

বিক্ষোভ সমাবেশ উপস্থাপনা করেন পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওহাব মন্ডল। বিক্ষোভ সমাবেশে আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী সমর্থক উপস্থিত ছিলেন। পাংশা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

 

 

Leave a Reply

Your email address will not be published.