সাইহাম সালাম, চট্টগ্রাম জেলা প্রতিনিধি: এ আলোকচিত্র প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হোন যথাক্রমে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী সাব্বির সোহান, ইসলামিক স্টাডিজ বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মুবতাসিম ইবনে মোস্তফা এবং যোগাযোগ ও সাংবাদিকতার বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী নাইম নুর।

গত সোমবার (৬জুন) সকাল ১১ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত এ প্রদর্শনী চলে।

উক্ত প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশের প্রথম ন্যাশনাল জিওগ্রাফি এওয়ার্ড বিজয়ী টিম ফয়সাল আজিম প্রোডাকশনের পরিচালক, একই সাথে ওয়ান’স ওউন প্লাটফর্মের প্রতিষ্ঠাতা পরিচালক চবির সাবেক শিক্ষার্থী ফয়সাল আজিম। প্রদর্শনীর শেষ পর্যায়ে তিনি বিজয়ীদের নাম ঘোষণা করেন।
তিনি বলেন, “একসময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আসতাম শিক্ষার্থী হিসেবে। এখন অতিথি হিসেবে আসতে পারাটা আমার জন্য অনেক সম্মানের বিষয়। এডভেঞ্চার ক্লাবের আয়োজনটি যথেষ্ট ভালো হয়েছে। ট্রাভেল থিম ভিত্তিক প্রদর্শনীর মাধ্যমে অনেকেই নতুন নতুন জায়গার সাথে পরিচিত হতে পারছে।”
তাছাড়া ভবিষ্যতে ক্লাব যদি ফটো টক বা ওয়ার্কশপ করতে চাই তাহলে এ বিষয়ে তিনি যথাসাধ্য সহযোগিতা করবেন বলে জানান।

আয়োজনের বিষয়ে জানতে চাইলে ক্লাবের সভাপতি নাফসিন মাবুদ ইফতি বলেন, “আমরা CUAC চেষ্টা করেছি তরুণ ও উদীয়মান চিত্র-গ্রাহকদের জন্য একটি প্লাটফর্ম তৈরি করা তাদের সুপ্ত প্রতিভা বিকাশের জন্য। দীর্ঘ বিরতির পর আবারও এই এক্সিবিশন সফলভাবে আয়োজন করতে পেরে আমি এবং আমার সাথে এটি বাস্তবায়নে অক্লান্ত পরিশ্রম করা পরিচালনা পর্ষদ ও কার্যকরী পর্ষদের সকল সদস্যই খুবই আনন্দিত। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।”

এর আগে মাসব্যাপী অনলাইন কন্টেস্টের মাধ্যমে ছবি সংগ্রহ করা হয়। সেখানে প্রায় ৩০০ মতো ছবি জমা পড়ে, ক্লাবের পরিচালনা পর্ষদ এর থেকে ১০৫ টা ছবি বাছাই করেন। পরে সেগুলো থেকে ৫৫ টা ছবি রেজিষ্ট্রেশন করা হয় যা নিয়ে এ প্রদর্শনী।

উল্লেখ্য, ২০১৭ সালে প্রতিষ্ঠিত এ ক্লাবটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভ্রমণপিপাসু শিক্ষার্থীদের মাঝে বেশ জনপ্রিয়।

Leave a Reply

Your email address will not be published.