ইউসুফ সুমনঃ সমুদ্রে চলছে ৬৫ দিনেন নিষেজ্ঞা, কিন্ত সেই নিষেধাজ্ঞা অমান্য করে বঙ্গোপসাগরে মাছ শিকারের অভিযোগে ছয় জেলেকে অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৪ জুন) বিকেলে মোংলা বন্দরের ফেরীঘাট এলাকায় তাদেরকে এ দন্ডাদেশ প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার। এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।
দন্ডপ্রাপ্তরা হলেন, মোঃ কামাল হোসেন (৪০), মোঃ ফরিদ হাওলাদার (২৮), জুয়েল হাওলাদার (২৫), ইয়ারুল (২৪), মোঃ সোহেল বাওয়ালী (৩০) ও তরিক হাওলাদার (২০)। তাদের বাড়ী বাগেরহাট জেলার কচুয়া উপজেলার বিভিন্ন এলাকায়। এর আগে সোমবার (১৩ জুন) দুপুরে নৌবাহিনীর হাতে বঙ্গোপসাগরের বঙ্গবন্ধু চর এলাকা হতে এসব জেলে আটক হন। এসময় সামুদ্রিক মাছসহ একটি ট্রলারও জব্দ করা হয়।
মঙ্গলবার (১৪ জুন) জব্দকৃত মাছ ২০ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয় এবং জব্দকৃত ট্রলারটি কোস্টগার্ড পশ্চিম জোনে (মোংলা সদর দপ্তর) হেফাজতে দেওয়া হয়েছে। এদিকে নিষেধাজ্ঞা অমান্য করে সমুদ্রে মাছ শিকারের পাঠানোর অভিযোগে ট্রলার মালিক বাগেরহাটের কচুয়া উপজেলার মোঃ বেলায়েত হোসেনকে ২০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয় বলেও জানান ইউএনও কমলেশ মজুমদার।
উল্লেখ্য ১ জুন থেকে ৩১ আগষ্ট পর্যন্ত তিন মাস নদী ও সাগরে মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা চলছে।

Leave a Reply

Your email address will not be published.